পাকিস্তানে ‘ডাকাত’ দলের গুলিতে ১১ পুলিশ সদস্য নিহত

পাকিস্তানে সন্ত্রাসী হামলা

পাকিস্তানে ‘ডাকাত’ দলের গুলিতে ১১ পুলিশ সদস্য নিহত

অনলাইন ডেস্ক

পাকিস্তানের পাঞ্জাবে সন্ত্রাসীদের গুলিতে ১১ পুলিশ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও সাতজন। বৃহস্পতিবার (২২ আগস্ট) প্রদেশের রহিম ইয়ার খান এলাকার কাচা শহরে এ হামলা চালানো হয়। এখন পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি কোনো পক্ষ।

পুলিশ জানিয়েছে, ডাকাতের সন্ধানে রহিম ইয়ার খান এলাকার মরুভূমিতে টহল দিচ্ছিলেন ওই পুলিশ সদস্যরা। এ সময় তাঁদের ওপর হামলা চালানো হয়। হামলাকারীরা রকেটচালিত গ্রেনেডও ব্যবহার করেছে। ধারণা করা হচ্ছে, তারা ডাকাত, কোনো সশস্ত্র গোষ্ঠীর সদস্য নয়।

পাকিস্তানের দক্ষিণাঞ্চলে পাঞ্জাব ও সিন্ধু প্রদেশে ডাকাত দমনে প্রায়ই অভিযান চালায় দেশটির নিরাপত্তা বাহিনী। এই ডাকাতেরা গ্রাম ও জঙ্গল এলাকায় গা ঢাকা দিয়ে থাকে। অপহরণ করে প্রায়ই তারা মুক্তিপণ আদায় করে। বিগত কয়েক মাসেও এই ডাকাতেরা পুলিশের ওপর হামলা চালিয়েছে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য নিহত হয়েছেন।

বিগত কয়েক বছরে পাকিস্তানে সশস্ত্র গোষ্ঠীর হামলা বেড়েছে। তবে একক কোনো হামলায় এত সংখ্যক পুলিশ সদস্য নিহত হওয়ার ঘটনা বিরল। গতকালের হামলার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এক বিবৃতিতে জড়িতদের বিরুদ্ধে ‘দ্রুত ও কার্যকর পদক্ষেপ’ গ্রহণের আহ্বান জানিয়েছেন।

এদিকে বৃহস্পতির পাঞ্জাবে একটি স্কুলবাসে বন্দুকধারীদের হামলা দুই শিশু নিহত এবং ছয়জন আহত হন। ওই হামলার দায়ও কেউ স্বীকার করেনি। তবে স্থানীয় একজন পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা এপিকে জানান, ওই বাসের চালককে লক্ষ্য করেই হামলাটি চালানো হয়েছিল।  

news24bd.tv/আইএএম