ইস্ট ওয়েস্ট মিডিয়ায় হামলার ঘটনায় আইএফজের নিন্দা

আইএফজে

ইস্ট ওয়েস্ট মিডিয়ায় হামলার ঘটনায় আইএফজের নিন্দা

অনলাইন ডেস্ক

দেশের সবচেয়ে বড় মিডিয়া গ্রুপ ইস্ট ওয়েস্ট মিডিয়ার ওপর সাম্প্রতিক হামলার নিন্দা জানিয়েছে ইন্টারন্যাশনাল ফেডারেশন অব জার্নালিস্ট (আইএফজে)। বৃহস্পতিবার (২২ আগস্ট) এক বিবৃতিতে তারা এ নিন্দা জানায়। বিবৃতিতে সময় টিভির সম্প্রচার স্থগিত করারও নিন্দা জানানো হয়।  

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারকে সাংবাদিকদের সুরক্ষা এবং সংবাদপত্রের স্বাধীনতা সমুন্নত রাখতে অবিলম্বে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানায় আইএফজে।

 

গত ১৯ আগস্ট প্রায় ৭০ জনের একদল দুর্বৃত্ত ঢাকার ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড-এর কমপ্লেক্সে হামলা চালায়। তারা মিডিয়া গ্রুপটির সম্পত্তি ভাঙচুর চালায়। হকিস্টিক ও লাঠিসোঁটা নিয়ে মিডিয়া গ্রুপের গাড়ি, মোটরসাইকেল ও কার্যালয়ে হামলা করে। এতে ১০টিরও বেশি যানবাহন ক্ষতিগ্রস্ত হয়।

তারা আসবাবপত্র ও সরঞ্জাম ধ্বংস করে। ঘটনার সময় একজন নারী সাংবাদিককে লাঞ্ছিত করা হয়।  

এদিকে, একটি রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে সময় টিভির সম্প্রচার ৭ দিনের জন্য স্থগিত করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ ঘটনায় উদ্বেগ জানিয়ে আইএফজে জানিয়েছে, এ ঘটনা দেশে গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে গুরুতর উদ্বেগ তৈরি করেছে।  

বাংলাদেশ মনবাধিকার সংবাদিক ফোরাম (বিএমএসএফ)-সহ সংবাদিকদের সংগঠনগুলো এসব ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে। মিডিয়াকে গণতন্ত্রের স্তম্ভ উল্লেখ করে, মিডিয়ার ওপর এ রকম হামলার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার এবং সময় টিভির বিরুদ্ধে স্থগিতাদেশ পুনর্বিবেচনার আহ্বান জানানো হয়েছে সংগঠনের পক্ষ থেকে।  

বিবৃতিতে দেশের সব গণমাধ্যমকর্মীর নিরাপত্তা নিশ্চিত করার জন্য অন্তর্বর্তী সরকারের জরুরি পদক্ষেপের ওপর জোর দেওয়া হয়েছে।  

news24bd.tv/আইএএম