আহমদ হোসেন ও সোহায়েল ৪ দিনের রিমান্ডে

আহমদ হোসেন ও সোহায়েল ৪ দিনের রিমান্ডে

অনলাইন ডেস্ক

পল্টনে মুদিদোকানদার হত্যা মামলায় গ্রেপ্তার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আহমদ হোসেন এবং চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদ্য সাবেক চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল (অব.) মোহাম্মদ সোহায়েলের চার দিন রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট জসীম উদ্দিন এ আদেশ দেন।

এর আগে, মামলাটির তদন্ত কর্মকর্তা পল্টন থানার পুলিশ আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিনের রিমান্ড আবেদন করেন। এই দুজনের পক্ষে আদালতে কোনো আইনজীবী ছিলেন না।

মোহাম্মদ সোহায়েল একসময় র‍্যাবের মুখপাত্র ছিলেন। তিন আজ আদালতে বলেন, ঘটনার সময় তিনি চট্টগ্রামে ছিলেন। এ ঘটনার সঙ্গে তিনি জড়িত নন।

আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে আহমদ হোসেন ও মোহাম্মদ সোহায়েলের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে উল্লেখ করা হয়, নবীন তালুকদার হত্যার ঘটনার সঙ্গে এই দুই আসামি জড়িত।

আজ সকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখা থেকে এই দুজনকে গ্রেপ্তারের তথ্য জানানো হয়।

ডিএমপি জানায়, আহমদ হোসেন ও মোহাম্মদ সোহায়েলকে গতকাল মঙ্গলবার রাতে গ্রেপ্তার করা হয়। আহমদ হোসেনকে রাজধানীর রামপুরা ও মোহাম্মদ সোহায়েলকে বনানী থেকে গ্রেপ্তার করা হয়।

এর আগে দুর্নীতি, গুম এবং হত্যাসহ বিভিন্ন অভিযোগে সোমবার (১৯ আগস্ট) রিয়ার অ্যাডমিরাল (অব.) মোহাম্মদ সোহায়েলকে চাকুরিচ্যুত করা হয়।

নৌবাহিনী সূত্রে জানা গেছে, ২০২২ সালের ২২ ফেব্রুয়ারি মোহাম্মদ সোহায়েল কমোডোর থেকে রিয়ার অ্যাডমিরাল হিসেবে পদোন্নতি পান।

অভিযোগ ওঠে শেখ হাসিনা সরকারের অনুগ্রহভাজন হিসেবে রিয়ার এডমিরাল হিসেবে পদোন্নতি বাগিয়ে নিয়েছিলেন তিনি।

শুধু পদোন্নতি নয়, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান থাকাকালে শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হয়েছিলেন অভিযুক্ত এই কর্মকর্তা। শুদ্ধাচার চর্চায় উৎসাহ দেওয়ার লক্ষ্যে গত বছর ২০ নৌপরিবহন মন্ত্রণালয় থেকে এই পুরস্কার দেওয়া হয় সোহায়েলকে।

news24bd.tv/তৌহিদ