শাহপরীর দ্বীপে স্বর্ণালঙ্কার, টাকা ও মিয়ানমারের কিয়াট উদ্ধার

শাহপরীর দ্বীপে স্বর্ণালঙ্কার, টাকা ও মিয়ানমারের কিয়াট উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

টেকনাফ শাহপরীর দ্বীপে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার, নগদ টাকা ও মায়ানমার কিয়াট সহ দুই পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড।

আজ বুধবার দুপুরে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার সাব্বির আলম সুজন এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মায়ানমার হতে স্বর্ণের একটি চালান অবৈধভাবে কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন শাহপরীর দ্বীপ হয়ে বাংলাদেশে প্রবেশ করবে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গত ২০ আগস্ট মধ্যরাতে বিসিজি আউটপোস্ট শাহপরী কর্তৃক শাহপরীর গোলারচর সংলগ্ন নাফ নদীর মোহনায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

আজ ভোর সাড়ে চারটার দিকে বাংলাদেশের জলসীমায় একটি ইঞ্জিনচালিত কাঠের বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে বোটটি থামার সংকেত দেয় কোস্টগার্ড। এ সময় কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে বোটটি পালানোর চেষ্টা করে। পরে হাইস্পিড বোট দিয়ে ধাওয়া করে তাদের আটক করা হয়। এসময় বোটে তল্লাশি চালিয়ে ৫৪৯২.৫ গ্রাম স্বর্ণালঙ্কার, ৫ লাখ টাকা ও ১ কোটি ৭৭ লাখ মায়ানমার কিয়াটসহ দুজন পাচারকারীকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় আটক পাচারকারীরা দীর্ঘদিন ধরে অবৈধভাবে স্বর্ণ পাচার কাজের সঙ্গে জড়িত।

তিনি আরও বলেন, জব্দ স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ কাস্টমস হাউজ কর্তৃপক্ষের কাছে এবং আটক পাচারকারীদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর কার্যক্রম চলমান রয়েছে।

news24bd.tv/তৌহিদ