‘সুপার কাপ’ ও ‘স্বাধীনতা কাপ’ আয়োজন বাতিল করেছে বাফুফে

সংগৃহীত ছবি

‘সুপার কাপ’ ও ‘স্বাধীনতা কাপ’ আয়োজন বাতিল করেছে বাফুফে

অনলাইন ডেস্ক

২০২৪-২৫ মৌসুমে মোট ৫টি ঘরোয়া আসর আয়োজন করার কথা ছিল বাফুফের। তবে অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতির কারণে ২টি টুর্নামেন্ট বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চলতি মৌসুমে ‘সুপার কাপ' ও 'স্বাধীনতা কাপ ২০২৪' আয়োজনের সিদ্ধান্ত বাতিল করা হয়েছে।

আজ সোমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন প্রফেশনাল লীগ ম্যানেজমেন্ট কমিটি'র এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় সভাপতিত্ব করেন বাফুফে ‘বাফুফে প্রফেশনাল লীগ ম্যানেজমেন্ট কমিটি'র চেয়ারম্যান ও বাফুফে সহ-সভাপতি জনাব ইমরুল হাসান। এছাড়াও কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বাফুফে প্রফেশনাল লীগ ম্যানেজমেন্ট কমিটি'র এই জরুরি সভায় বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। ফিফা'র নির্দেশনা অনুযায়ী চলমান ২০২৪-২০২৫ ফুটবল মৌসুমের খেলোয়াড় নিবন্ধন কার্যক্রম (দেশী-বিদেশী) আগামী ২২ আগস্ট ২০২৪ তারিখ পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

চলমান ২০২৪-২০২৫ ফুটবল মৌসুমে অংশগ্রহকারী ক্লাবসমূহ রেগুলেশান্স অনুযায়ী ৩৬ জন খেলোয়াড় নিবন্ধন করতে পারবে মর্মে উল্লেখ্য থাকলেও সার্বিক পরিস্থিতি বিবেচনায় শুধুমাত্র ২০২৪-২০২৫ ফুটবল মৌসুমের জন্য ‘বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২৪-২৫' এ অংশগ্রহণকারী ক্লাবসমূহ সর্বোচ্চ ৪০ জন খেলোয়াড় নিজ নিজ দলের পক্ষে নিবন্ধন করতে পারবে। তবে তন্মধ্যে বিদেশী খেলোয়াড়ের সংখ্যা পূর্বের ন্যায় অপরিবর্তিত থাকবে।

চলমান ২০২৪-২০২৫ ফুটবল মৌসুমে 'চ্যালেঞ্জ কাপ', 'বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২৪-২৫', 'ফেডারেশন কাপ ২০২৪-২৫’, ‘সুপার কাপ' ও 'স্বাধীনতা কাপ ২০২৪', আয়োজন করার সিদ্ধান্ত থাকলেও বর্তমান পরিস্থিতির আলোকে 'চ্যালেঞ্জ কাপ', 'বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২৪-২৫' ও 'ফেডারেশন কাপ ২০২৪-২৫' এর খেলা আয়োজন করা হবে।

চলমান ২০২৪-২০২৫ ফুটবল মৌসুমের প্রতিযোগিতাসমূহ সেপ্টেম্বর ২০২৪ মাসের ২য় সপ্তাহ হতে শুরু করার সিদ্ধান্ত থাকলেও বর্তমান পরিস্থিতির প্রেক্ষিতে তা কিছুটা বিলম্বে শুরু করা হবে এবং পরবর্তীতে খেলা শুরুর তারিখ নির্ধারণ করা হবে।

news24bd.tv/DHL