সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদের ভাই-বোন ও ভাতিজার নামে মামলা

সংগৃহীত ছবি

সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদের ভাই-বোন ও ভাতিজার নামে মামলা

অনলাইন ডেস্ক

কিশোরগঞ্জের মিঠামইন উপজেলায় হামলা, ভাঙচুর, লুটপাট ও হাতবোমা বিস্ফোরণের ঘটনায় সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদের ভাইবোন, ভাতিজাসহ ৯২ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মিঠামইন উপজেলা যুবদলের আহ্বায়ক ইমরান হোসেন জেরি এবং উপজেলা বিএনপির সভাপতি জাহিদুল আলম জাহাঙ্গীরের ভাতিজা ফারহান সিকদার রোববার বিকালে বাদী হয়ে মামলা দুটি করেন। খবরটি নিশ্চিত করেন মিঠামইন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব।

মামলায় সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদের বোন মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান আছিয়া আলম, ভাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবদুল হক নূরু এবং ভাতিজা ইউপি চেয়ারম্যান শরীফ কামালকে আসামি করা হয়েছে।

আহসান হাবিব বলেন, দুটি মামলাতেই তারা আসামি। এখনো কোনো আসামি আটক হয়নি। প্রথম মামলায় ৪৭ জন এবং দ্বিতীয় মামলায় ৪৫ জনের নাম উল্লেখ করা হয়েছে।

প্রথম মামলার এজাহারে বলা হয়েছে, ৫ অগাস্ট দুপুরে শেখ হাসিনার পতনের পর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আনন্দ মিছিল বের করেন।

মিছিলটি বিএনপি অফিসের সামনে আসার পরই বিপরীত দিক থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পাল্টা মিছিল বের করেন এবং বিএনপির মিছিলের ওপর হামলা চালায়।

হামলায় উপজেলা যুবদলের আহ্বায়ক ইমরান হোসেন জেরিসহ অনেক নেতাকর্মী মারাত্মক আহত হন।

এছাড়া এদিন বিএনপির মিছিলে হামলা চালিয়ে ফেরার পথে আওয়ামী লীগের নেতাকর্মীরা উপজেলা বিএনপির সভাপতি জাহিদুল আলম জাহাঙ্গীরের বড়ভাই শাহরিল আলম তপনের পাঁচফোড়ণ হোটেলে ভাঙচুর ও হাতবোমার বিস্ফোরণ ঘটায়।

news24bd.tv/DHL