বিশ্বকাপের বিকল্প ভেন্যু হিসেবে আলোচনায় আরব আমিরাত

সংগৃহীত ছবি

বিশ্বকাপের বিকল্প ভেন্যু হিসেবে আলোচনায় আরব আমিরাত

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বর্তমান পরিস্থিতির কারণে থেকে বিশ্বকাপ সরিয়ে নেওয়ার পরিকল্পনা করছে বিশ্ব ক্রিকেটে নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। প্রথমে ভারতকে প্রস্তাব দিলেও তা গ্রহণ করেননি বিসিসিআই সচিব জয় শাহ। তাই বিকল্প ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতকে নিয়ে ভাবছে আইসিসি। আগামী ২০ আগস্ট আসতে পারে চূড়ান্ত সিদ্ধান্ত।

শুক্রবার (১৬ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজ।

ক্রিকবাজের প্রতিবেদন থেকে জানা গেছে, আইসিসি দুবাই ও আবুধাবিকে বিকল্প হিসেবে চিন্তায় রেখেছে। সেখানকার ভেন্যু ও যাবতীয় সুবিধা প্রস্তুত থাকায় বিশ্বকাপ আয়োজন কোন সমস্যা হবে না। আগামী ২০ অগাস্ট এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আইসিসি।

এর আগে বাংলাদেশ পরিস্থিতির ওপর কড়া নজর থাকবে তাদের।

তবে বিশ্বকাপ আয়োজনের আশা ছেড়ে দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানা গেছে। নিরাপত্তা নিশ্চিতের জন্য সেনাবাহিনী প্রধানের কাছে চিঠিও পাঠিয়েছে কর্মকর্তারা।

গতকাল (বৃহস্পতিবার) বিসিবির এক কর্মকর্তা আইসিসির কাছে আরও কদিন সময় চাওয়ার কথা জানিয়েছিলেন। সেই প্রেক্ষিতেই ৫ দিন সময় দেওয়া হয়েছে। না হলে ১৫ আগস্টেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতো।

মূলত, শেখ হাসিনা দেশ ছাড়ায় বর্তমান রাজনৈতিক অবস্থা এবং নাজমুল হাসান পাপনের আত্মগোপনের পর বাংলাদেশে এই টুর্নামেন্ট মাঠে গড়ানো নিয়ে শঙ্কা জেগেছে। কারণ, সরকার পতন কেন্দ্র করে থানা ও পুলিশের ওপর হামলায় আইনশৃঙ্খলা ব্যবস্থা ধসে পড়েছে।

বহু পুলিশ সদস্য নিহতের ঘটনায় পুলিশ বিভাগ কর্মবিরতি পালন করে কয়েক দিন। পুলিশ কাজে ফিরলেও বেশিরভাগ থানার অবকাঠামো এখনও বিধ্বস্ত। এমন অবস্থায় বাংলাদেশের পরিবর্তে বিকল্প ভেন্যুতে বিশ্বকাপ আয়োজনের কথা ভাবতে হচ্ছে আইসিসিকে।

উল্লেখ্য, আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের আয়োজক বাংলাদেশ। আগামী ৩ অক্টোবর লাল-সবুজের গালিচায় পর্দা ওঠার কথা রয়েছে এই টুর্নামেন্টের।

news24bd.tv/কেআই