আদালতে তোলা হচ্ছে আনিসুল হক ও সালমান এফ রহমানকে

আদালতে তোলা হচ্ছে আনিসুল হক ও সালমান এফ রহমানকে

অনলাইন ডেস্ক

দেশ ছেড়ে পালানোর সময় গ্রেপ্তার হয়েছেন সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং সাবেক আইনমন্ত্রী আনিসুল হক। গতকাল মঙ্গলবার (১৩ আগস্ট) রাজধানীর সদরঘাট থেকে নিউমার্কেট থানায় করা হত্যা মামলায় গ্রেপ্তার হন তারা। পরে মধ্যরাতে তাদের নেওয়া হয় ডিবি কার্যালয়ে।

এদিকে, আজ বুধবার (১৪ আগস্ট) দুপুরে আদালতে তোলা হবে আনিসুল হক ও সালমান এফ রহমানকে।

ডিএমপি সূত্রে জানা গেছে, দুপুর ১২টার দিকে তাদের আদালতে নেয়ার কথা রয়েছে।  

পুলিশ সূত্রে জানা গেছে, কোটা সংস্কারের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে গত ১৬ জুলাই ঢাকা কলেজের সামনে সংঘর্ষে দুজন নিহত হন। তাদের একজন ঢাকা কলেজের শিক্ষার্থী সবুজ আলী (২৬) এবং অন্যজন হকার মো. শাহজাহান (২৬)। এ ঘটনায় নিউমার্কেট থানায় দুটি হত্যা মামলা হয়েছে।

এসব হত্যার ঘটনায় ইন্ধনদাতা হিসেবে আনিসুল হক ও সালমান এফ রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

সালমান এফ রহমান, বেক্সিমকো গ্রুপের অন্যতম প্রতিষ্ঠাতা ও সাবেক এফবিসিসিআই সভাপতি। ২০১৮ সালের নির্বাচনে ঢাকা-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন এবং শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।

অন্যদিকে, আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়া-৪ থেকে নির্বাচিত হয়ে ২০১৪ সালে আইনমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। শিক্ষার্থী হত্যা মামলায় অন্যতম অভিযুক্ত তিনি।  

ছাত্র-জনতার আন্দোলনের চাপে গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে পালিয়ে যাওয়ার পর থেকে সরকারপ্রধানসহ অনেক প্রভাবশালী নেতা গা ঢাকা দিয়েছেন।

news24bd.tv/SHS