বিচ্ছেদ থেকে আন্দোলনে: ভাইরাল পূর্ণীর 'চলো ভুলে যাই'

বিচ্ছেদ থেকে আন্দোলনে: ভাইরাল পূর্ণীর 'চলো ভুলে যাই'

অনলাইন ডেস্ক

গত জুলাই মাসে কোটা সংস্কার দাবির আন্দোলনের মাঝেই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে ছোটপর্দার অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী পারসা মাহজাবীন পূর্ণীর গাওয়া 'চলো ভুলে যাই' গানটি। মাত্র ১ মিনিট ৪৯ সেকেন্ডের একটি গান সকলের হৃদয় জয় করে নেয়। কীভাবে সৃষ্টি হলো এই গান?

কোটা সংস্কার ঘিরে গোটা দেশ যখন উত্তাল, ইন্টারনেটবিহীন সেই সময়েই গানটি নিজেই লেখেন এই সঙ্গীতশিল্পী। শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন নিজের গাওয়া গানটি দিয়ে।

 

২৮ জুলাই (শনিবার দিবাগত রাতে) বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থী নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি গানের ভিডিও প্রকাশ করেন। যেখানে উকুলেলে বাজিয়ে কোটা সংস্কার আন্দোলনের সহিংসতা নিয়ে গান গাইতে দেখা যায় তাকে।

গানের শুরুটা ছিল, ভুলে যাই আমি ভুলে যাও তুমি, ভুলে যাক পুরো জাতি, কীভাবে মানুষ মরেছে অকালে কীভাবে কেটেছে রাতি। আমি ভুলে যাই কীভাবে বুলেট চিত্র করেছে মুগ্ধকে, তুমি ভুলে যাও আবু সাঈদের বিশ্বাসে ভরা বুকটাকে।

জাতি ভুলে যাক, কালো রাত আর স্মরণ করুক রেলটাকে...।

গানের ভিডিওটি প্রকাশের পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড়ের গতিতে ছড়িয়ে পড়ে। তার গান শুনে কেঁদেছে মানুষ, দিয়েছে বাহবাও।  

গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার পতনের মাঝে দেশে গঠিত হয় অন্তবর্তী সরকার। চলতি মাসে বেসরকারি এক টেলিভিশনে উপস্থাপক 'আরজে কিবরিয়ার শো'তে হাজির হয়েছিলেন পারশা মাহজাবীন পূর্ণী। শেয়ার করেছেন ক্যারিয়ার এবং ব্যক্তিগত জীবনের নানান কথা। সেসময় 'চলো ভুলে যাই' গানের সৃষ্টি কীভাবে হলো সেটাও বলেছেন। প্রেমে পড়েছিলেন এই সঙ্গীতশিল্পী। ভেঙেছে সেই প্রেম। সেই বিরহ থেকেই সৃষ্টি হয়েছে এই গানের জানালেন নিজেই।

উপস্থাপক তখন বলে উঠলেন, 'ধ্বংসই আসলে সৃষ্টি করে'। উপস্থাপকের এই কথার সঙ্গে একাত্বতা প্রকাশ করে পারশা বলেন, মনের মধ্যে যদি ধাক্কা না লাগলে 'চলো ভুলে যাই' গানটি লিখতে পারতাম না।

'চলো ভুলে যাই' গানটি দেখুন এখানে

news24bd.tv/TR