চট্টগ্রাম কারাগারে বিক্ষোভ, ব্যাপক গোলাগুলি 

চট্টগ্রাম কারাগারে বিক্ষোভ, ব্যাপক গোলাগুলি 

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বিক্ষোভ করেছেন বন্দিরা। এই সময় তাদের দমন করতে ফাঁকা গুলি ছুড়েছেন কারারক্ষীরা। শুক্রবার (৯ আগস্ট) দুপুরে চট্টগ্রামের কোতোয়ালী থানার লালদিঘীপাড়ে কারাগারে এই ঘটনা ঘটে। পরে সেনাবাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চট্টগ্রামের কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন সংবাদমাধ্যমকে বলেন, দুপুরে জুমাআর নামাজের পর বন্দিরা বের হয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু কেউ বের হতে পারেননি। কারাগারে থাকা কিছু বন্দি আইনের তাওয়াক্কা না করে বের হওয়ার চেষ্টা করেন। ফাঁকাগুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে।

তিনি আরও বলেন, সেনাবাহিনীর সদস্যরা কারাগারের ভিতর ও বাহিরে টহল দিচ্ছেন। আশা করি কোনো সমস্যা হবে না। এই ঘটনায় কারারক্ষী, বন্দীসহ কয়েকজন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীর সঙ্গে কথা বলে জানা যায়, বেলা ২টার দিকে কারাগারের ভেতরে 'পাগলা ঘণ্টা' বাজানো হয়। এরপর তারা গোলাগুলির শব্দ শুনতে পান।

কারাগার সূত্রে জানা যায়, বর্তমানে চট্টগ্রাম কারাগারে প্রায় সাড়ে চার হাজার বন্দি রয়েছেন। এর আগে ৫ আগস্ট চট্টগ্রাম কেন্দ্রীয় করাগারে হামলার চেষ্টা হয়। তখন কারারক্ষীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

news24bd.tv/DHL