বিচার বিভাগের ফ্যাসিবাদ বিলোপ করতে হবে: সমন্বয়ক আসিফ মাহমুদ

ফাইল ছবি

বিচার বিভাগের ফ্যাসিবাদ বিলোপ করতে হবে: সমন্বয়ক আসিফ মাহমুদ

অনলাইন ডেস্ক

শেখ হাসিনার স্বৈরাচারী সরকার পতনের আগে যেভাবে আদালতের নামে টালবাহানা করা হত, ঠিক একই কায়দায় অভ্যুত্থান পরবর্তী ছাত্র-জনতার সরকার ব্যাহত করার প্রচেষ্টা চলমান রয়েছে বলে অভিযোগ করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ।  

গতকাল বুধবার (৭ আগস্ট) রাতে এক ফেসবুক পোস্টে এ অভিযোগ করেন তিনি।  

আসিফ মাহমুদ তার ফেসবুক পোস্টে লেখেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, বিচারবিভাগে এখনো ফ্যাসিবাদী ব্যবস্থার শরিক বিচারপতিরা বিচরণ করছেন। আমরা শুনতে পেলাম অভ্যুত্থানের আগে আমাদের যেভাবে আদালতের নামে টালবাহানা করা হতো, ঠিক একই কায়দায় অভ্যুত্থান পরবর্তী ছাত্র-জনতার সরকার ব্যাহত করার প্রচেষ্টা চলমান।

 

তিনি দাবি করেন, আমরা অচিরেই ফ্যাসিবাদী ব্যবস্থার সক্রিয় শরিক প্রধান বিচারপতি, আপিল বিভাগের বিচারপতিদের অপসারণ দাবি করছি। অনতিবিলম্বে দেশপ্রেমিক এবং জনগণের পক্ষের  বিচারপতিদের উক্ত শূন্যপদে নিয়োগ করে দেশে ছাত্র-জনতার সরকার প্রতিষ্ঠার কার্যক্রম দ্রুততর করা হোক।

আসিফ আশা প্রকাশ করে আরও বলেন, সকালের মধ্যেই বিচারপতিরা স্বেচ্ছায় পদত্যাগ করবেন, অন্যথায় আমাদের কঠোর কর্মসূচির দিকে যেতে হবে।  

এসময় অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি বিচারবিভাগকে স্বাধীন ও কার্যকরভাবে কাজ করার জন্য প্রয়োজনীয় পলিসি বাস্তবায়ন করার আহ্বানও জানান তিনি।

 

এছাড়াও দেশের সকল পর্যায়েই ফ্যাসিবাদের সুবিধাভোগী, সহযোগীদের স্বেচ্ছায় পদত্যাগের আহ্বান করা যাচ্ছে।

news24bd.tv/SHS