ফিরলেন আমান আযমী ও আরমান, জামায়াতের পোস্ট

ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহিল আমান আযমী এবং ব্যারিস্টার আহমদ বিন কাশেম আরমান।

ফিরলেন আমান আযমী ও আরমান, জামায়াতের পোস্ট

অনলাইন ডেস্ক

আট বছর পর বন্দিশালা ‘আয়নাঘর’ থেকে মুক্ত হয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহিল আমান আযমী এবং ব্যারিস্টার আহমদ বিন কাশেম আরমান।

মঙ্গলবার ভোরে তারা নিজ নিজ বাসায় ফেরেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

এদিকে বাংলাদেশ জামায়াতে ইসলামীও তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট দিয়ে আবদুল্লাহিল আমান আযমী ও আহমাদ বিন কাসেমের মুক্ত হওয়ার তথ্য নিশ্চিত করে।

বলা হয়, ‘আলহামদুলিল্লাহ! শহীদ আমীরে জামায়াত অধ্যাপক গোলাম আযম রাহিমাহুল্লাহ এর সুযোগ্য সন্তান ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহিল আমান-আল আযমী ফিরে এসেছেন।

আল্লাহ তাআলা যেন সকল গুমকৃতদের আমাদের মাঝে ফিরিয়ে দেন। ’

অন্যদিকে, দীর্ঘদিন নিখোঁজ থাকার পর খোঁজ মিলেছে মীর কাশেম আলীর ছেলে ব্যারিস্টার আরমানের। গতকাল সোমবার মধ্যরাতে তিনি মুক্ত হন।

জামায়াত সূত্র জানায়, আবদুল্লাহিল আমান আযমী জামায়াতে ইসলামীর সাবেক আমির প্রয়াত গোলাম আযমের ছেলে।

আর আহমাদ বিন কাসেম একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সাবেক কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মীর কাসেম আলীর ছেলে।

২০১৬ সালের ৯ আগস্ট আহমদ বিন কাসেমকে (আরমান) মিরপুর ডিওএইচএস থেকে এবং এর কয়েক দিন পর ২৩ আগস্ট আবদুল্লাহিল আমান আযমীকে গুম করা হয় বলে তাঁদের পরিবারের অভিযোগ।

সোমবার রাতে সেনাবাহিনীর সাবেক কয়েকজন কর্মকর্তা এবং বিভিন্ন সময়ে গুমের শিকার ব্যক্তিদের স্বজনেরা ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার কচুক্ষেতে সমবেত হয়ে প্রতিরক্ষা গোয়েন্দা পরিদপ্তরের (ডিজিএফআই) ‘আয়নাঘরের বন্দীদের’ মুক্তির দাবি জানান। এর পরই তাঁরা মুক্ত হয়ে ফিরে আসেন।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক