দেয়াল ধসে ভারতের মধ্যপ্রদেশে ৯ শিশু নিহত 

সংগৃহীত ছবি

দেয়াল ধসে ভারতের মধ্যপ্রদেশে ৯ শিশু নিহত 

অনলাইন ডেস্ক

ভারতের মধ্য প্রদেশে দেয়াল ধসের ঘটনায় অন্তত ৯ শিশুর মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।  সোমবার (৫ আগস্ট) সকালে রাজ্যের সাগর জেলায় এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

মধ্য প্রদেশের সাগর জেলার শাহপুরের হারদউল বাবা মন্দিরের কাছে এই দুর্ঘটনা ঘটেছে। স্থানীয়রা জানিয়েছেন, আহত শিশুদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

স্থানীয় প্রশাসনের দেওয়া তথ্যমতে, একটি ধর্মীয় অনুষ্ঠানের অংশ হিসাবে শিশুরা মন্দিরের শিবলিঙ্গ তৈরির কাজ করছিল। একপর্যায়ে মন্দিরের পাশে একটি বাড়ির দেয়াল শিশুদের ওপর ধসে পড়ে। বাড়িটি প্রায় ৫০ বছরের পুরোনো। ভারী বৃষ্টিপাতের কারণে মূলত দেয়ালের ভিত্তি দুর্বল হয়ে তা ধসে পড়ে।

 

ঘটনার পর স্থানীয়দের সহায়তায় পুলিশ উদ্ধার কাজ চালায়। নিহত শিশুরা ১০-১৫ বছর বয়সী বলে জানিয়েছে জেলা কর্মকর্তারা জানিয়েছেন।  

রাজ্যের মুখ্যমন্ত্রী মোহন যাদব এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘আমি আশা করি, আহতরা শিগগির সুস্থ হয়ে উঠবে। যারা তাদের সন্তানদের হারিয়েছে তাদের পরিবারের প্রতি আমার সমবেদনা। সরকার নিহতদের প্রত্যেকের পরিবারকে ৫ লাখ রুপি করে সহায়তা দেবে। ’ 

ঘটনাটিকে হৃদয় বিদারক বলে আখ্যা দিয়েছেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। সামাজিক যোগাযোগমাধ্যমের এক পোস্টে তিনি বলেছেন, ‘ঈশ্বর যেন শোকাহত পরিবারগুলোকে এই যন্ত্রণা সহ্য করার শক্তি দেন। আমি আহত শিশুদের দ্রুত আরোগ্য কামনা করি। ’ 

news24bd.tv/এসএম

এই রকম আরও টপিক