মুক্তি পেলেন খালেদা জিয়া

মুক্তি পেলেন খালেদা জিয়া

অনলাইন ডেস্ক

অবশেষে মুক্তি দেওয়া হলো বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে।  আজ মঙ্গলবার (৬ আগস্ট) রাষ্ট্রপতির প্রেস উইংয়ের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হয়েছে। গত ১ জুলাই থেকে ৫ আগষ্ট পর্যন্ত বৈষম্য বিরোধী আন্দোলন এবং বিভিন্ন মামলায় আটকদের মুক্তি দেওয়া শুরু হয়েছে এবং ইতোমধ্যে অনেকে মুক্তি পেয়েছেন।

এর আগে, খুব শিগগিরই খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে তার সু-চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানান সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

গতকাল সোমবার (৫ আগস্ট) রাতে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুলসহ রাজনৈতিক নেতাদের সামনে এ কথা বলেন সেনাপ্রধান।

দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে দল ও তার পরিবারের পক্ষ থেকে বারবার আবেদন জানানো হলেও সরকার এতে সাড়া দেয়নি। বরং নির্বাহী আদেশে দুটি শর্তে ছয় মাস করে তাকে মুক্তি দেওয়া হয়।

সব শেষে গত ২১ মার্চ নির্বাহী আদেশে আটবারের মতো তার মুক্তির মেয়াদ বাড়ায় আওয়ামী লীগ সরকার। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের পতনের পর তিনি মুক্তি পেয়ে গেলেন।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক