ইসরায়েলকে রক্ষার প্রতিশ্রুতি দিলেন বাইডেন

ছবি: জো বাইডেন

ইসরায়েলকে রক্ষার প্রতিশ্রুতি দিলেন বাইডেন

অনলাইন ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ইরান থেকে আসা সব হুমকির বিরুদ্ধে ইসরায়েলকে রক্ষায় আমরা প্রতিশ্রুতিবদ্ধ। বৃহস্পতিবার (১ আগস্ট) ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সাথে এক ফোনালাপে তিনি এই অঙ্গীকারের কথা জানিয়েছেন। ফরাসি বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে।

হোয়াইট হাউজের দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, তেহরানে হামাসের শীর্ষ নেতার হত্যাকাণ্ডের পর বাইডেন এই প্রতিশ্রুতি দিয়েছেন।

বাইডেনের সঙ্গে ওই ফোনকলের সময় যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট ও ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসও উপস্থিত ছিলেন। বিবৃতিতে বলা হয়, বাইডেন মধ্যপ্রাচ্যে উত্তেজনা কমানোর চলমান প্রচেষ্টার ওপরও জোর দিয়েছেন।

হোয়াইট হাউজের বিবৃতিতে আরও বলা হয়, বাইডেন ইরান সমর্থিত হামাস, হিজবুল্লাহ এবং ইয়েমেনের হুথি বিদ্রোহীদের হুমকি থেকেও ইসরাইলকে রক্ষা করবেন।

উল্লেখ্য, হামাস, হিজবুল্লাহ এবং ইয়েমেনের হুথি বিদ্রোহীরা ইরান সমর্থিত গোষ্ঠী।

গত বছরের ৭ অক্টোবর থেকে গাজায় হামাসের বিরুদ্ধে প্রতিশোধমূলক অভিযান চালিয়ে যাচ্ছে ইসরাইল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ৭ অক্টোবরের পরে থেকে এখন পর্যন্ত চলা ইসরাইলি অভিযানে প্রায় ৩৯ হাজার ৪৮০ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। (সূত্র: টাইমস অফ ইসরাইল) 

news24bd.tv/জেপি