ঢাবি শিক্ষক আহত, শিক্ষার্থীদের নিন্দা 

ঢাবি শিক্ষক আহত, শিক্ষার্থীদের নিন্দা 

অনলাইন ডেস্ক

চলমান কোটা বিরোধী আন্দোলনের নতুন ঘোষিত কর্মসূচি মার্চ ফর জাস্টিসে পুলিশের হাতে আটক হওয়া শিক্ষার্থীকে মুক্ত করতে গিয়ে আহত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের শিক্ষক শেহরীন আমিন মোনামী। এ সময় তার সঙ্গে থাকা অপর শিক্ষক নুসরাত জাহান চৌধুরীও হেনস্তার শিকার হন।  

এর প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়ে এক বিবৃতি দিয়েছে বিভাগের শিক্ষার্থীরা।  

বুধবার (৩১ জুলাই) দুপুরে দোয়েল চত্বর এলাকায় পুলিশ এক ছাত্রকে ধরে নিয়ে যাওয়ার সময় এক পুলিশ সদস্য  ওই নারী শিক্ষককে ধাক্কা দিয়ে ফেলে দেন।

এতে ওই শিক্ষক হাতে, হাঁটুতে এবং পায়ে আঘাতপ্রাপ্ত হন। এবং ধস্তাধস্তির একপর্যায়ে পুলিশ ওই শিক্ষার্থীকে আটক করে নিয়ে যান।  

শেহরিন আমিন ভূঁইয়া মোনামি অভিযোগ করেন, একজন শিক্ষার্থীকে পুলিশ নিয়ে যেতে চেয়েছিল, আমি বলেছি, কি অপরাধ করেছে সে, পুলিশ সদস্যরা উত্তর না দিয়ে অত্যন্ত খারাপ ব্যবহার করে। আমি বলেছি, অপরাধ করলে বা ওর কাছে কিছু থাকলে আমাদের সামনে চেক করেন।

যেহেতু এটা ক্যাম্পাস এলাকা, প্রশাসনের অনুমতি ছাড়া শিক্ষার্থীকে গ্রেপ্তার করতে পারে না। তারপরও পুলিশ আমার হাত মোচড় দিয়ে, শক্তি প্রয়োগ করে ছেলেটিকে টেনে নিয়ে যাবার চেষ্টা করে। এ সময় আমাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়।

তবে তাৎক্ষণিক ভাবে পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

পরে বিকেল সাড়ে তিনটায় এক বিবৃতিতে লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীরা নিন্দা জ্ঞাপন করেন। হামলায় জড়িত পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের পর দণ্ডবিধি অনুযায়ী সর্বোচ্চ শাস্তি চান এবং বাংলাদেশ পুলিশকে এই আক্রমণের জন্য দাপ্তরিক ভাবে ক্ষমা চাওয়ার দাবি জানান।  

news24bd.tv/কেআই/আইএইচ