ইসরায়েল-অধিকৃত গোলান মালভূমিতে রকেট হামলা, নিহত ১১

ইসরায়েল-অধিকৃত গোলান মালভূমিতে রকেট হামলা, নিহত ১১

অনলাইন ডেস্ক

ইসরায়েল-অধিকৃত গোলান মালভূমিতে একটি ফুটবল মাঠে রকেট হামলায় ১১ জন নিহত ও ১৯ জন আহত হয়েছেন। হামলার জন্য লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহকে দায়ী করেছে ইসরায়েল। কিন্তু অভিযোগ অস্বীকার করেছে হিজবুল্লাহ। খবর আল জাজিরার।

ইসরায়েলি কর্তৃপক্ষের বরাত দিয়ে গণমাধ্যমটি জানায়, ইসরায়েল-অধিকৃত গোলান মালভূমির মাজদাল শামস শহরে একটি ফুটবল মাঠে রকেট হামলায় অন্তত ১১ জন নিহত ও আরও ১৯ জন আহত হয়েছেন।

ইসরায়েলের সামরিক মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেছেন, নিহতদের মধ্যে শিশুও রয়েছে এবং শনিবারের এই হামলার জন্য তারা লেবাননের গোষ্ঠী হিজবুল্লাহকে অভিযুক্ত করছে। তবে লেবাননে শক্তিশালী এই সশস্ত্র দলটি এই হামলার ঘটনায় কোনো ধরনের সম্পৃক্ততার কথা অস্বীকার করেছে।

ড্যানিয়েল হাগারি বলেছেন, ‘আমাদের কাছে থাকা তথ্য পরিষ্কার।

নিরীহ শিশুদের হত্যার জন্য হিজবুল্লাহ দায়ী। আমরা হিজবুল্লাহকে জবাব দেওয়ার জন্য প্রস্তুত হব... আমরা জবাব দেব। ’

এদিকে শনিবারের এই হামলার দায় দ্রুতই অস্বীকার করেছে হিজবুল্লাহ। গোষ্ঠীটি একটি বিবৃতিতে বলেছে, ‘মাজদাল শামসকে লক্ষ্যবস্তু করার বিষয়ে নির্দিষ্ট কিছু শত্রু মিডিয়া এবং বিভিন্ন মিডিয়া প্ল্যাটফর্মের রিপোর্ট করা অভিযোগকে তারা স্পষ্টভাবে প্রত্যাখ্যান করছে। ’

নিজেদের সামরিক শাখাকে উল্লেখ করে হিজবুল্লাহ বলেছে, ‘এই ঘটনার সাথে ইসলামিক রেজিস্ট্যান্সের কোনও সম্পর্ক নেই। ’

টানা ৯ মাসেরও বেশি সময় ধরে ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে আগ্রাসন চালাচ্ছে ইসরায়েল। আর এই আগ্রাসনের শুরু থেকেই লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ ও ইসরায়েলের মধ্যে উত্তেজনা চলছে। মূলত গাজায় যুদ্ধের জেরে লেবাননের দক্ষিণ সীমান্ত জুড়ে ইসরায়েলি সেনাবাহিনীর সাথে গুলি বিনিময় করছে হিজবুল্লাহ।

news24bd.tv/তৌহিদ