ডুয়েট ও কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর সঙ্গে যোগ দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা

ডুয়েট ও কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর সঙ্গে যোগ দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা

গাজীপুর প্রতিনিধি

শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে গাজীপুরের বিভিন্ন সড়ক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও মিছিল করছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়। আশপাশের বিভিন্ন স্কুল, কলেজ, পলিটেকনিকের শিক্ষার্থী ও চাকরি প্রার্থীরা। এতে অনেকটা অচলাবস্থা সৃষ্টি হয়েছে নগরীতে। বন্ধ ছিল উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন চলাচল।

আজ মঙ্গলবার (১৬ জুলাই)  বিকেল ৩টার পর ডুয়েট গেটে জড়ো হতে থাকে শিক্ষার্থীরা। এসময় বিভিন্ন এলাকা হতে মিছিল নিয়ে আসতে থাকে শিক্ষার্থীরা। পরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে গাজীপুর শহরের শিববাড়ি কিছুক্ষণ অবস্থান করে। এরপর তারা মিছিল নিয়ে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তার দিকে যায়।

এর আগে দুপুরের পর থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবস্থান নেয় কোনাবাড়ি এলাকার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এতে যান চলাচল বন্ধ হয়ে যায় ওই মহাসড়কের।

এদিকে বিকেলে শিক্ষার্থীদের সমন্বিত আন্দোলনে ঢাকা-জয়দেবপুর ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কেও যানবাহন চলাচল অনেকটা বন্ধ থাকে। কিছু সময় বন্ধ থাকে উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার ট্রেন চলাচল।

শিক্ষার্থীরা বলেন, আমাদের শান্তিপূর্ণ ছাত্র আন্দোলনে ছাত্রলীগ পরিকল্পিত হামলা করেছে। আমরা তাদের বিচার চাই। ছাত্রলীগ নিষিদ্ধ করতে হবে। কোটার দাবির জন্য যে আন্দোলন সেটিও আদায় করে ঘরে ফিরব।

news24bd.tv/তৌহিদ