ফিরবে কবে মোদের হুশ?

কোটা আন্দোলন ইস্যুতে তাসরিফ খান   

ফিরবে কবে মোদের হুশ?

অনলাইন ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনে গত কয়েকদিন ধরে উত্তল দেশ। ‘বাংলা ব্লকেড’ নামে এই আন্দোলন ছড়িয়ে পড়েছে সারাদেশে। ইতোমধ্যে ছাত্রলীগ ও আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষে কয়েকজন সাধারণ ছাত্রছাত্রী আহত হয়েছেন। আজও রাজধানীর বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছে আন্দোলনকারীরা।

এরই মধ্যে বিষয়টি নিয়ে মুখ খুলেছেন দেশের বিভিন্ন অঙ্গনের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বরা। এবার সেই কাতারে আবারও নাম লিখালেন ‘কুঁড়েঘর’ ব্যান্ডের প্রধান ভোকাল তাসরিফ খান।

সোমবার (১৫ জুলাই) তিনি তার ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি লিখেন, 'মানুষ হয়ে মানুষ পেটান সামান্য কী বুক কাপেনা? অধিকার চাইলো যারা তারাই বা কী খুব অচেনা? দলের চেয়ে না দেশটা বড় তাহার চেয়েও বড় মানুষ এতই অন্ধ হলাম কবে, ফিরবে কবে মোদের হুশ? একটুখানি জিরিয়ে ভাবুন দোহাই একটু আস্তে মারুন ভাইয়ের গায়ে বোনের গায়ে আঘাত করতে হাত কাপেনা? মানুষ হয়েই কি লাভ হলো, আজ মানুষ লাগে খুব অচেনা'।

এর আগে ১৪ জুলাই রাতে আরও একটি পোস্ট করেন তাসরিফ। ওই পোস্টে তিনি লেখেন, ‘ছাত্ররা সম্পূর্ণ যৌক্তিকভাবে তাদের মেধার মূল্যায়ন চায়। এই নূন্যতম চাওয়াটুকু যদি না দেওয়া হয় তাহলে এর চেয়ে দুর্ভাগ্যের কিছু আর হতে পারে না। ’

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীদের হামলায় ৩০ জনের বেশি শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নেওয়া হয়েছে। সোমবার (১৫ জুলাই) দুপুর ২টার পর থেকে তারা ঢামেকে চিকিৎসা নিচ্ছেন।

পুলিশ জানায়, সোমবার দুপুর ২টার পর থেকে বিকেল ৪টা পর্যন্ত ৩০ জনের বেশি আহত শিক্ষার্থী ঢামেকে এসেছেন। তবে আহতের সংখ্যা আরও বাড়তে পারে।

news24bd.tv/TR