ট্রাম্পের সঙ্গে পরবর্তী বিতর্কের সময় জানালেন বাইডেন

ট্রাম্পের সঙ্গে পরবর্তী বিতর্কের সময় জানালেন বাইডেন

যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচন উপলক্ষে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের দ্বিতীয় দফা বিতর্কের সময় নিশ্চিত নিশ্চিত হয়েছে। খবর রয়টার্সের।

বাইডেন জানান দুই প্রার্থীর মধ্যকার এ বিতর্ক অনুষ্ঠিত হবে আগামী সেপ্টেম্বর মাসে।  তিনি বলেন, ‘আগামী সেপ্টেম্বরে ফের তার (ট্রাম্পের) সঙ্গে বিতর্ক হবে আমার।

দিন এখনও নির্ধারিত হয়নি, আমরা পারস্পরিক সিদ্ধান্তের ভিত্তিতে একটি দিন ঠিক করে নেবো। ’

আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। সেই নির্বাচনে দুই প্রধান দলের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ট্রাম্প-বাইডেন। গত ২৮ জুন মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের আমন্ত্রণে প্রথম নির্বাচনী বিতর্কে নামেন তারা।

বিতর্কে দেশের সামগ্রিক বিষয় নিয়ে বাইডেনের তীব্র সমালোচনা করেন ট্রাম্প। উত্তরে যুক্তি দিয়ে সমালোচনা খন্ডন করতে অনেকাংশে ব্যর্থ হন ট্রাম্প।

বিতর্কের পরবর্তী এক জরিপে জানা গেছে, বিতর্ক অনুষ্ঠানটি দেখেছেন— এমন দর্শকদের মধ্যে ৬৭ শতাংশেই যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পকে দেখতে চান।  

ওই বিতর্কের পর বাইডেনের প্রার্থিতা প্রত্যাহার ইস্যুতে নতুন করে আলোচনা শুরু হয় ডেমোক্রেটিক পার্টিতে। তবে এসব সমালোচনাকে পাত্তা না দিয়ে ৮১ বছর বয়সী বাইডেন বলেছেন, তিনি কোনোভাবেই নির্বাচন থেকে সরবেন না।

news24bd.tv/DHL/এসএম