বন্যার্তদের উদ্দেশে প্রথম বেতন জমার সিদ্ধান্ত যুব ও ক্রীড়া উপদেষ্টার

অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ

বন্যার্তদের উদ্দেশে প্রথম বেতন জমার সিদ্ধান্ত যুব ও ক্রীড়া উপদেষ্টার

অনলাইন ডেস্ক

একটানা ভারীবর্ষণ এবং ভারত থেকে আসা পানির প্রবাহে ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, চট্টগ্রাম, খাগড়াছড়ি, মৌলভীবাজার, হবিগঞ্জসহ দেশের পূর্বাঞ্চলের ১২টি জেলায় স্মরণকালের ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এমন প্রতিকূল পরিস্থিতিতে উপদেষ্টা হিসেবে নিজের প্রথম মাসের পুরো বেতন ত্রাণ তহবিলে জমা দেওয়ার ঘোষণা দিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ।

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে এমন ঘোষণা দেন তিনি।

সেই পোস্টে আসিফ মাহমুদ লেখেন, “উপদেষ্টা হিসেবে আমার প্রথম মাসের বেতন প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে দেব।

সংকট মোকাবিলায় সকলে এগিয়ে আসুন। ”

বাংলাদেশে হঠাৎ বন্যা প্রসঙ্গে ভারতের থেকে এর আগে ‘স্পষ্ট ব্যাখ্যা’ চান আসিফ। আরেক পোস্টে তিনি লেখেন, “পৃথিবীর ইতিহাসে নিকৃষ্টতম গণহত্যাকারী শেখ হাসিনাকে আশ্রয়, নোটিশ ছাড়াই ওয়াটার গেইট খুলে দিয়ে বন্যার সৃষ্টি করা ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের অবনতির কারণ হতে পারে। এ বিষয়ে বাংলাদেশের জনগণের কাছে স্পষ্ট ব্যাখ্যা দিতে হবে।

এসময় সাধারণ মানুষের উদ্দেশ্যে তিনি লেখেন, “১৬ বছরের জমা দাবি নিয়ে রাজপথ, সচিবালয় অবরুদ্ধ করে আমাদের কার্যক্রমে বিঘ্ন সৃষ্টি করবেন না। দেশের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক হলে আপনাদের সব দাবি শোনা হবে। ”

তিনি আরও লেখেন, “বন্যার্তদের সহায়তায় সরকারের সকল সংশ্লিষ্ট অঙ্গ কাজ করছে। উদাহরণস্বরূপ: ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা যদি দুই ঘণ্টা রাস্তায়ই আটকে থাকেন, সচিবালয়ে যেতে বাঁধার সম্মুখীন হন তাহলে বন্যার্তদের জন্য কাজ করবেন কীভাবে? সবার সহযোগিতা কামনা করছি। ”

এইদিন তিনি ফেসবুকে একটি ভিডিও দিয়ে চলমান বন্যা পরিস্থিতিতে সরকারের পদক্ষেপ এবং দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বক্তব্য দেন।

news24bd.tv/SC