আতঙ্কে হল ত্যাগ করছেন ঢাবি শিক্ষার্থীরা

সকালে ঢাবির বিভিন্ন হল থেকে শিক্ষার্থীদের চলে যেতে দেখা গেছে।

আতঙ্কে হল ত্যাগ করছেন ঢাবি শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে সম্পৃক্ততা আছে, এমন অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে মারধরের ঘটনা ঘটেছে। এতে অনেক শিক্ষার্থী আহত হয়। ফলে সৃষ্ঠ পরিস্থিতিতে অনেক শিক্ষার্থীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। একারণে সোমবার (১৫জুলাই) সন্ধ্যার পর থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত শিক্ষার্থীদের আতঙ্কে হল ত্যাগ করতে দেখা গেছে।

মঙ্গলবার সকাল সাতটা থেকে নয়টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলপাড়া নামে খ্যাত কবি জসিম উদ্দিন হল, বিজয় একাত্তর হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলসহ মাস্টারদা সূর্যসেন হল এলাকায় দেখা যায়, চোখে-মুখে আতঙ্ক নিয়ে হল ত্যাগ করছেন সাধারণ শিক্ষার্থীরা। এ সময় আনুমানিক অর্ধশতাধিক শিক্ষার্থীকে হল ত্যাগ করে যেতে দেখা গেছে।

রোববার রাতেও বিভিন্ন হলের অনেক সাধারণ শিক্ষার্থীকে হল ত্যাগ করে চলে যেতে দেখা গেছে।  

নাম প্রকাশে অনিচ্ছুক মাস্টারদা সূর্যসেন হলের একজন শিক্ষার্থী বলেন, সকাল থেকে আমার রুম ও পাশের রুম থেকে সকল শিক্ষার্থী আস্তে আস্তে চলে যাচ্ছে।

আমিও কিছু সময় পর চলে যাবো। বাসা থেকে বাবা মা অনেক ফোন দিচ্ছে। অনেক টেনশন হচ্ছে তাদের।

অন্যদিকে, ছাত্রলীগের নেতাকর্মীরা মাইক নিয়ে প্রতিটি হলের মাঠে গিয়ে ‘কারো রাজনৈতিক চালের বলি না হওয়ার আহ্বান জানাচ্ছেন। ’ তাদের বলতে শোনা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীরা, আপনারা দেশ ও জাতির ভবিষ্যত। আপনাদের সুন্দর ভবিষ্যৎ আপনাদের হাতে। আপনারা ভেবেচিন্তে সিদ্ধান্ত নেবেন। কারো রাজনৈতিক চালের বলি হবে না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুস্থ পরিবেশ ফিরিয়ে আনার দায়িত্ব আপনার।

news24bd.tv/DHL