২০০ কোটি টাকার দেবোত্তর সম্পত্তি ফিরে পাচ্ছে হিন্দু কল্যাণ ট্রাস্ট

২০০ কোটি টাকার দেবোত্তর সম্পত্তি ফিরে পাচ্ছে হিন্দু কল্যাণ ট্রাস্ট

নিজস্ব প্রতিবেদক

মতিঝিল সেনা কল্যাণের পাশে শ্রী লক্ষীনারায়ন জিউ'র মন্দির দেবোত্তর সম্পত্তি উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালনা করে‌ছে ঢাকা জেলা প্রশাসন। এসময় ৩৬ শতাং‌শের বে‌শি জ‌মি উদ্ধার করা হয়। উদ্ধার শেষে জ‌মি‌টি হিন্দু কল্যাণ ট্রাস্টের কাছে হস্তান্তর করা হবে বলে জানায় জেলা প্রশাসন।

ম‌তি‌ঝি‌লের শাপলা চত্ব‌রের পা‌শে এই জ‌মি‌টি বহু বছর আগ থে‌কেই প্রভাবশালী‌দের দখ‌লে ছি‌ল।

কিন্তু জ‌মি‌রর মূলত মা‌লিকানা  শ্রী লক্ষীনারায়ন জিউ'র মন্দিরের। একসময় এখা‌নে আনসার ক্যা ম্প থাক‌লেও তা উ‌ঠে যাওয়ার পর জ‌মি‌র মা‌লিকানা নি‌জে‌দের ব‌লে দা‌বি ক‌রে স্থানীয় কিছু প্রভাবশালী। ওঠা‌নো হয় দোকান।

এরপর জ‌মি‌টি উদ্ধা‌রে ব্যবস্থা নি‌তে জেলা প্রশাস‌নে চি‌ঠি দেয় হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট।

তা‌দের চি‌ঠির পরই ব্যবস্থা নেয় জেলা প্রশাসন।

শ‌নিবার সকাল থে‌কে জ‌মি উদ্ধা‌রে অ‌ভিযান প‌রিচালনা ক‌রে জেলা প্রশাস‌নের নির্বাহী ম্যাজিস্ট্রেট। ভে‌ঙ্গে ফেলা হয় সকল দোকান।

এ জ‌মি উদ্ধার হওয়ায় খু‌শি হিন্দু ধর্মীয় নেতারা। এমন করে দে‌শের সব দে‌বোত্তর সম্প‌ত্তি উদ্ধা‌রের দাবি জানান হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে ২০০ কোটি টাকার এই ৩৬ শতাংশ জায়গা অবৈধ দখলদারদের হাতে ছিল। আমরা জেলা প্রশাসকের কাছে আমাদের সম্পত্তি ফিরে পাওয়ার জন্য আবেদন করি। পরে তিনি এসিল্যান্ডের মাধ্যমে তদন্ত করেছেন যে এটি দেবোত্তর সম্পত্তি কি না। তদন্ত শেষে সত্যতা পাওয়ায় তারা এটি হিন্দু ধর্ম কল্যাণ ট্রাস্টকে বুঝিয়ে দেওয়ার জন্য সিদ্ধান্ত নেন। আমরা এখানে একটি মন্দির নির্মাণ করব। আগেও এখানে মন্দির ছিল।

এর আ‌গেও বি‌ভিন্ন সময় দেবোত্তর সম্প‌ত্তি উদ্ধার ক‌রে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের কা‌ছে হস্তান্তর ক‌রে‌ ঢাকা জেলা প্রশাসন।

news24bd.tv/তৌহিদ

সম্পর্কিত খবর