বিমানের ইঞ্জিন কেড়ে নিল মেকানিকের প্রাণ

সংগৃহীত ছবি

বিমানের ইঞ্জিন কেড়ে নিল মেকানিকের প্রাণ

অনলাইন ডেস্ক

যাত্রীবাহী বোয়িং বিমানের ইঞ্জিন পরীক্ষার সময় এক মেকানিকের মৃত্যু হয়েছে। ইরানের দক্ষিণাঞ্চলে চাবাহার কোনারক বিমানবন্দরে ৩ জুলাই এ ঘটনা ঘটে। নিহত আবুলফজল আমিরি নিয়মিত রক্ষণাবেক্ষণের কাজ করতে ইঞ্জিনে প্রবেশ করেছিলেন। মঙ্গলবার এনিডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

জার্মান গণমাধ্যম বিল্ডের বরাত দিয়ে গণমাধ্যমটি জানায়, বিমানটি স্থানীয় সময় সকাল ৭টা ১৫ মিনিটে তেহরানে পৌঁছে। এরপর চাবাহার কোনারক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করে। নিয়মিত কাজ অনুসারে বিমানের কভার ফ্ল্যাপগুলো খোলা রেখে পরীক্ষার জন্য ডানদিকের ইঞ্জিনটি চালু করা হয়। এ সময় ইঞ্জিনের চারপাশে নিরাপত্তা বেষ্টনি স্থাপন করা হয়েছিল।

গণমাধ্যমটি আরো জানায়, আমিরি ভুল করে একটি যন্ত্র ইঞ্জিনের ভেতরে রেখে আসেন। পরে সেটি নিয়ে আসতে বিমানের দিকে যান। এ সময় পাখার কাছাকাছি যেতেই তাকে টেনে নিয়ে যায়। সঙ্গে সঙ্গে ইঞ্জিনে আগুন ধরে যায়।

পরে দমকল বাহিনী এসে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর তারা ওই মেকানিকের দেহাবশেষ উদ্ধার করে। স্থানীয় ভারেশ এয়ারলাইনসের পরিচালিত বিমানটি মেরামতের সেখানে রাখা হয়েছিল। ইরানের বিমান চলাচল কর্তৃপক্ষ দুর্ঘটনার দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছে।

এর আগে মে মাসে আমস্টারডামের শিফোল বিমানবন্দরে এমন ঘটনা ঘটে। সেখানে কেএলএমের একটি যাত্রীবাহী বিমানের ইঞ্জিনে টেনে নেওয়ার পর এক ব্যক্তি প্রাণ হারিয়েছিলেন। জরুরি পরিষেবাগুলো ঘটনাস্থলে পৌঁছার আগেই অন্য যাত্রী ও ক্রুরা তাকে মারা যেতে দেখেছেন বলে জানা গেছে। গত বছর টেক্সাসের সান আন্তোনিওতে ডেল্টা যাত্রীবাহী বিমানের ইঞ্জিন ২৭ বছর বয়সী এক বিমানবন্দর কর্মচারীকে টেনে নিয়ে যায়। পরে ওই কর্মচারী মারা যান।

news24bd.tv/DHL