টস জিতে ফিল্ডিংয়ে ওয়েস্ট ইন্ডিজ

সংগৃহীত ছবি

টস জিতে ফিল্ডিংয়ে ওয়েস্ট ইন্ডিজ

অনলাইন ডেস্ক

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে আজ মুখোমুখি দুই স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। এ ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক রভম্যান পাওয়েল।

শনিবার (২২ জুন) বার্বাডোসের কেনিংসটন ওভালে হবে মাঠে নামছে দু’দল। সুপার এইটে আগের ম্যাচে হারের স্বাদ পেয়েছে স্বাগতিকরা।

সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ। ব্যাটিংয়ে ১৮০ রানের পুঁজি দাঁড় করালেও বোলিংয়ে নির্বিষ ছিলেন আলজারি জোসেফ-আন্দ্রে রাসেলরা। তাতে হার মানতে হয় বড় ব্যবধানে। তবে পেছনে না তাকিয়ে ঘুরে দাঁড়ানোর দিকেই চোখ ক্যারিবীয় অধিনায়ক রভম্যান পাওয়েলের।

ম্যাচের আগে পাওয়েল বলেন, প্রথম ম্যাচে আমাদের বোলিং ভালো হয়নি। দ্বিতীয় ম্যাচে বোলিংয়ে আরও উন্নতি করতে হবে। প্রতিপক্ষের ব্যাটারদের চাপে রাখতে পারলে, উইকেট পাওয়া সহজ হবে। আশা করছি, যুক্তরাষ্ট্রের বিপক্ষে পরের ম্যাচেই আমরা সেরা পারফরম্যান্স প্রদর্শন করতে পারবো এবং জয় নিয়ে মাঠ ছাড়তে পারবো।

অন্যদিকে, নিজেদের প্রথম ম্যাচে দারুণ প্রতিদ্বন্দ্বীতা করে যুক্তরাষ্ট্র। দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হারলেও তাদের আক্রমণাত্মক মনোভাব ছিল দেখার মতো। একদম চোখে চোখ রেখে লড়াই করেছে তারা। সেটা ধরে রেখেই ক্যারিবীয়দের বিপক্ষে মাঠে লড়তে চায় বিশ্বকাপে প্রথমবার খেলার সুযোগ পাওয়া দেশটি।

যুক্তরাষ্ট্রের সেরা তারকাদের অন্যতম গাউস বলেন, আশা করি, আগের ম্যাচের ভুলগুলো দ্রুতই শুধরে  উঠতে পারবে ব্যাটাররা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় দিয়ে হারের বৃত্ত থেকে বেরিয়ে আসতে চাই আমরা। গ্রুপ পর্বে ভালো ক্রিকেট খেলেছি।  তাই দলের শক্তি ও সামর্থ্যের ব্যাপারে আমাদের আত্মবিশ্বাস আছে।

এই প্রথমবারের মত টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। তবে ওয়ানডে ফরম্যাটে একবার দেখা হয়েছে দু’দলের। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বে যুক্তরাষ্ট্রকে ৩৯ রানে হারিয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। সেই সুখস্মৃতি নিয়ে আরেকটি মহারণে নামছে তারা।

news24bd.tv/DHL