ইসলামী ব্যাংক হাসপাতালে অভিযানে স্বাস্থ্যমন্ত্রী, ৭ দিনের আল্টিমেটাম

সংগৃহীত ছবি

ইসলামী ব্যাংক হাসপাতালে অভিযানে স্বাস্থ্যমন্ত্রী, ৭ দিনের আল্টিমেটাম

অনলাইন ডেস্ক

রাজধানীর মিরপুরের ইসলামী ব্যাংক হাসপাতাল ও কার্ডিয়াক সেন্টারে নানা অনিয়ম দেখতে পেয়ে সঠিক ব্যবস্থাপনা নিশ্চিতের জন্য সাত দিনের আল্টিমেটাম দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

বুধবার (১৯ জুন) হাসপাতাল পরিদর্শনে যান মন্ত্রী। পরিদর্শনে গিয়ে নানা অনিয়ম দেখতে পান স্বাস্থ্যমন্ত্রী। অভিযোগ ছিল- মিরপুরের ইসলামী ব্যাংক হাসপাতাল ও কার্ডিয়াক সেন্টার হৃদরোগের জন্য বিশেষায়িত হাসপাতাল।

অথচ জরুরি বিভাগে ইসিজিসহ অন্যান্য যন্ত্রপাতি আধুনিক হলেও নেই ইকো করার ব্যবস্থা। অর্থাৎ তাৎক্ষণিকভাবে ইকো করাতে হলে রোগীকে নিয়ে যেতে হবে তিনতলা অথবা পাঁচতলায়।

হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, কোনো রোগীকে ইকো করাতে হলে সিসিইউতে যোগাযোগ করা হয়, সেখানে ইকো মেশিন আছে। আবার কোনো একজন রোগী এলেই যে সঙ্গে সঙ্গে ইকো করতে হবে সেটাও সঠিক না।

ফলে জরুরি বিভাগে ইকো থাকা বাধ্যতামূলক কিছু না।

এদিকে, হাসপাতালের অভ্যর্থনা ডেস্কে লাইসেন্স টানিয়ে রাখার কথা থাকলেও তা মানা হয়নি। কর্তৃপক্ষই বলছে, ৫০ বেডের হাসপাতালে রোগী রয়েছে তার চেয়ে বেশি।

এসময় হাসপাতাল পরিদর্শনে গিয়ে সিসিইউ ও আইসিইউ ঘুরে দেখেন স্বাস্থ্যমন্ত্রী। প্রাথমিকভাবে সাত দিনের আল্টিমেটামে এসব অসঙ্গতি ঠিক করার নির্দেশ দেন তিনি।

পরিদর্শন শেষে গণমাধ্যমে স্বাস্থ্যমন্ত্রী বলেন, রোগী কখনোই বেশি ভর্তি রাখা উচিত না। আর সবসময় যাতে একটা ভালো ব্যবস্থাপনা থাকে সেটা বলে দিয়েছি। ওনাদের সময় দিয়েছি। এরপর আবার আমাদের লোকজন এসে দেখে যাবে।

news24bd.tv/FA