যে কারণে কঙ্গনাকে চড় মারেন সেই নারী

যে কারণে কঙ্গনাকে চড় মারেন সেই নারী

অনলাইন ডেস্ক

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনে মান্ডি থেকে সদ্য নির্বাচিত সংসদ সদস্য, বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। চণ্ডীগড় এয়ারপোর্টে কঙ্গনাকে চড় মারার অভিযোগ উঠেছে এক নারী জওয়ানের বিরুদ্ধে। বৃহস্পতিবার দিল্লি যাওয়ার পথে চণ্ডীগড় বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

কুলবিন্দর কৌর নামের ওই নারী নিরাপত্তারক্ষীকে ইতিমধ্যে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বহিষ্কারের পাশাপাশি গ্রেপ্তারও করা হয়েছে তাকে।

সদ্য নির্বাচিত সংসদ সদস্য এবং বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতকে কেন হথাৎ চড় মেরে বসলেন নারী নিরাপত্তারক্ষী? কী এমন ক্ষোভ উগড়ে দিলেন এই নারী?

ঘটনার সূত্রপাত কীভাবে তা নিয়ে চলছে বিস্তর আলোচনা। ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, কৃষকদের বিরুদ্ধে অসম্মানজনক মন্তব্যের কারণেই বিজেপি এই সংসদ সদস্যকে চড় মেরেছেন ওই নিরাপত্তারক্ষী। আবার অন্য আরেকটি অংশের দাবি, সিকিউরিটি চেকিংয়ের সময় দুজন বাগ্বিতণ্ডায় জড়ান।

আর তা থেকেই চড়কাণ্ডের সূত্রপাত।

বলা হচ্ছে, ২০২০ সালে ভারতজুড়ে একজোট হয়ে আন্দোলন গড়ে তোলেন কৃষকরা। এতে উত্তাল হয় দিল্লির পরিস্থিতি। সেই সময় ওই আন্দোলনে বসে থাকা এক বৃদ্ধার ছবি পোস্ট করে কঙ্গনা লেখেন, ‘১০০ টাকাতেই লভ্য’। বিপুল জনরোষের মুখে সেই পোস্ট মুছতে বাধ্য হন অভিনেত্রী। সেই পোষ্টের ক্ষোভেই কঙ্গনাকে চড় মেরে বসেন সেই কনস্টেবল।

ভারতীয় গণমাধ্যমসূত্রে জানা গেছে, কুলবিন্দর পাঞ্জাবের সুলতানপুর লোধির বাসিন্দা। তাঁর স্বামীও সিআইএসএফের একজন সদস্য। কুলবিন্দরের ভাই শের সিং। তিনি একজন কৃষকনেতা। তিনি কিষান মজদুর সংগ্রাম কমিটির সাংগঠনিক সম্পাদক।

এদিকে, চড়ের ঘটনায় ভারতের সিআইএসএফ সদস্য কুলবিন্দরকে সাসপেন্ড করায় সরব হয়েছেন বলিউডের প্রখ্যাত গায়ক, সুরকার বিশাল দাদলানি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোস্ট করে তিনি লিখেছেন, ‘কোনোরকম হিংসার ঘটনা সমর্থন করি না আমি। কিন্তু জওয়ানের রাগের কারণ বুঝতে পারছি। ’

এসময় তিনি আরও বলেন, সিআইএসএফ তরফে কোনও কড়া পদক্ষেপ গ্রহণ করা হলে, অর্থাৎ কুলবিন্দরের চাকরি গেলে তাঁর চাকরির ব্যবস্থা করে দেবেন বলে আশ্বস্ত করলেন সুরকার।

তিনি দাবি করেছেন, কুলবিন্দরের জন্য কাজের ব্যবস্থা তিনি করেই রেখেছেন, পরিস্থিতি তেমন হলেই তিনি সে কাজে যোগ দিতে পারবেন। এর পরই বিশাল লিখেছেন সেই স্লোগান, ‘জয় হিন্দ, জয় জওয়ান, জয় কিসান। ’ 

news24bd.tv/TR