সবসময় মোদির সঙ্গে থাকবো: নীতীশ কুমার

নরেন্দ্র মোদি ও নীতীশ কুমার

সবসময় মোদির সঙ্গে থাকবো: নীতীশ কুমার

অনলাইন ডেস্ক

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনে টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় আসতে চলেছে নরেন্দ্র মোদির বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। যদিও এবারের নির্বাচনে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি।

তাই সরকার গঠনের জন্য এনডিএ জোটের শরিকদের প্রধান অন্ধ্র প্রদেশে চন্দ্রবাবু নাইডু এবং বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হয় বিজেপিকে। নীতীশ কুমার এবং চন্দ্রবাবু নাইডুও হতাশ করেননি মোদিকে।

এদিকে এনডিএ জোটের সংসদীয় প্রতিনিধিদের বৈঠকে নীতীশ কুমার বলেন, আমি সবসময় প্রধানমন্ত্রী মোদির সঙ্গেই থাকবো।

মোদিকে উদ্দেশ্য করে তিনি বলেন, পরের বার যখন আপনি ক্ষমতায় আসবেন তখন এবার যারা এখানে-সেখানে জিতেছে, তারাও হেরে যাবে। এসময় দেশের জন্য অর্থপূর্ণ কিছু না করতে পারার জন্য কংগ্রেস নেতৃত্বাধীন ইনডিয়া জোটের সমালোচনাও করেন তিনি।

তিনি আরও বলেন, আমাদের দল জনতা দল (ইউনাইটেড), ভারতের প্রধানমন্ত্রী পদের জন্য নরেন্দ্র মোদিকে সমর্থন করে।

এটা খুবই আনন্দের বিষয় যে তিনি গত ১০ বছর ধরে প্রধানমন্ত্রী ছিলেন এবং আবারও প্রধানমন্ত্রী হবেন। তিনি দেশের সেবা করেছেন। তার যেসব কাজ অবশিষ্ট আছে তা পূরণ করতে আমরা সাথেই থাকবো।

উল্লেখ্য, লোকসভার ৫৪৩টি আসনের মধ্যে ২৯২ টি আসন পেয়েছে এনডিএ জোট। কিন্তু এককভাবে সরকার গঠন করতে হলে বিজেপি দরকার ছিলো ২৭২টি আসন। কিন্তু তারা পায় ২৪০টি আসন।

আরও পড়ুন: পেছালো মোদির শপথ অনুষ্ঠান, শেখ হাসিনা ছাড়াও থাকছেন যারা

অপরদিকে, লোকসভা নির্বাচনে সকল প্রত্যাশা ছাপিয়ে কংগ্রেস নেতৃত্বাধীন ইনডিয়া জোট পেয়েছে ২৩০টি আসন, যার মধ্যে শুধু কংগ্রেস পেয়েছে ৯৯টি আসন।

news24bd.tv/SC