সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে সরকারকে আল্টিমেটাম শিক্ষার্থী সমন্বয় পরিষদের

সংগৃহীত ছবি

সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে সরকারকে আল্টিমেটাম শিক্ষার্থী সমন্বয় পরিষদের

অনলাইন ডেস্ক

হাইকোর্টের রায়ের মাধ্যমে ফেরা কোটা বাতিল এবং চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ এর প্রজ্ঞাপন দিতে সরকারকে রোববার পর্যন্ত আল্টিমেটাম দিয়েছে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদ। আল্টিমেটামের ঘোষণা দেন ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদ আহ্বায়ক শরিফুল হাসান শুভ ।  

শুক্রবার (৭ জুন) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় আগামী রোববারের (৯ জুন) মধ্যে দাবি আদায়ের আলটিমেটাম দেন তারা।

সংবাদ সম্মেলনে শনিবার (৮ জুন) রাজু ভাস্কর্যের পাদদেশে বৃহত্তর ছাত্র সমাবেশের ঘোষণা দেন তারা। ভারত, নেপালসহ বিশ্বের অন্যান্য দেশের মতো সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবি জানান তারা।

শিক্ষার্থীরা বলেন, ৩০ এর বেড়াজালে আবদ্ধ না থেকে বয়সসীমা উন্মুক্ত করার দাবি জানান তারা। বেকারত্ব দূর করতে ও মেধাবীদের যোগ্য মূল্যয়নের করতে বয়সসীসা বাড়ানোর বিকল্প নেই বলেও জানান তারা।

উল্লেখ্য, দেশজুড়ে শিক্ষার্থীদের তুমুল আন্দোলনের মুখে ২০১৮ সালের ৪ অক্টোবর সরকারি চাকরিতে সব ধরনের কোটা বাতিল করে পরিপত্র জারি করে সরকার। গতকাল বুধবার হাইকোর্ট পরিপত্রটি অবৈধ ঘোষণা করে। প্রতিবাদে ওইদিন থেকেই সরব হয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ নিয়ে বিভিন্ন ব্যানারে পৃথকভাবে আন্দোলন করছে শিক্ষার্থীরা।  

news24bd.tv/DHL