বেনজীরের সাভানা পার্কে সাংবাদিকদের প্রবেশে বাধা 

বেনজীরের সাভানা পার্কে সাংবাদিকদের প্রবেশে বাধা 

গোপালগঞ্জ প্রতিনিধি: 

জমি ও সড়ক দখলসহ অবৈধ সম্পদ অর্জনের দায়ে অভিযুক্ত পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের নামে গোপালগঞ্জে রয়েছে সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক। সেই পার্কে পরিদর্শন করেছেন দুর্নীতি দমন কমিশনের একটি প্রতিনিধি দল।  

এ সময় পার্কের ভেতরে প্রবেশ করতে গেলে নিউজ টোয়েন্টিফোরসহ গণমাধ্যম কর্মীদের বাধা দেয় পার্ক কর্তৃপক্ষ।

আজ বুধবার (০৫ জুন) সন্ধ্যায় গোপালগঞ্জ ও মাদারীপুর দুর্নীতি দমন কমিশনের যৌথ একটি প্রতিনিধি দল সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক পরিদর্শনকালে এ ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা গেছে, বুধবার সন্ধ্যায় গোপালগঞ্জ ও মাদারীপুর দুর্নীতি দমন কমিশনের যৌথ একটি প্রতিনিধি দল সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক পরিদর্শনে আসেন। তারা ভেতরে প্রবেশ করে পার্ক কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন ও পার্কের বিভিন্ন স্থান পরিদর্শন করেন। তবে দুদকের কর্মকর্তারা ক্যামেরার সামনে কথা বলতে রাজি না হলেও তারা জানান, পার্কটি বিশেষ নজরে রাখা হয়েছে। কাগজপত্র হাতে পাওয়ার পর আনুষ্ঠানিক তদন্ত শুরু করা হবে।

এদিকে দুদক কর্মকর্তাদের সঙ্গে পার্কের ভেতরে প্রবেশ করতে গেলে গণমাধ্যম কর্মীদের বাধা দেয় পার্ক কর্তৃপক্ষ। এ সময় নিউজ টোয়েন্টিফোরের গোপালগঞ্জ প্রতিনিধি সামিউল আলিম ও চ্যানেল টুয়েন্টিফোর এর গোপালগঞ্জ প্রতিনিধি বাদল সাহাকে পার্কের নিরাপত্তারক্ষীরা ধাক্কা দিয়ে বের করে দেন।

২০১৫ থেকে ২০২০ সালে র‍্যাবের মহাপরিচালক এবং ২০২০ সাল থেকে থেকে ২০২২ পর্যন্ত পুলিশের আইজিপি থাকাকালীন সময়ে গোপালগঞ্জ সদর উপজেলার বৈরাগীটোল গ্রামে ৬২১ বিঘা জমির ওপর বেনজীর গড়ে তোলেন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক।  

তবে অভিযোগ রয়েছে, পার্কটি ১৪শ' বিঘা জমির ওপর নির্মিত। পার্কে জমির প্রায় সবই হিন্দু সম্প্রদায়কে ভয় দেখিয়ে, জোর করে এবং নানা কৌশলে কেনা হয়েছে। অনেক জমি দখল করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত সোমবার থেকে সার্ভার জটিলতার কথা বলে পার্কটি সাময়িক বন্ধ ঘোষণা করে পার্ক কর্তৃপক্ষ।

news24bd.tv/কেআই