চতুর্থ ধাপে ভোট পড়েছে ৩৪.৩৩ শতাংশ

সাংবাদিকদের ব্রিফ করছেন কাজী হাবিবুল আউয়াল

উপজেলা নির্বাচন 

চতুর্থ ধাপে ভোট পড়েছে ৩৪.৩৩ শতাংশ

অনলাইন ডেস্ক

উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ৩৪ দশমিক ৩৩ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। এ ধাপে ৬০ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৫ জুন) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

এর আগে প্রথম চার ঘণ্টায় ১৭ দশমিক ৩১ শতাংশ ভোট পড়েছিল বলে জানিয়েছিলেন নির্বাচন কমিশন (ইসি) সচিব শফিউল আজিম।

কিছু ইনসিডেন্ট ছাড়া ভোটগ্রহণ সুষ্ঠু হয়েছে দাবি করে সিইসি জানান, এই ধাপে বিভিন্ন অপরাধে ২৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বিভিন্ন অপরাধে দণ্ড দেওয়া হয়েছে ৯ জনকে। ব্যালটবাক্স ছিনতাইয়ের ঘটনায় ভৈরব উপজেলায় ভোট স্থগিত করা হয়েছে। বরিশালে সংঘর্ষে ৫ জন আহত হয়েছেন।

ভোট নিয়ে ইসি সন্তুষ্ট কি-না জানতে চাইলে সিইসি বলেন, ভোটগ্রহণ শান্তিপূর্ণ হয়েছে, এটা নিয়ে সন্তুষ্ট। তবে পলিটিক্যাল (রাজনৈতিক) বিচার বিশ্লেষণ করবো না।

গত ৮ মে থেকে ষষ্ঠ উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ চলছে। আগামী ৯ জুন ২০ উপজেলা নির্বাচনের মধ্য দিয়ে এবারের ভোটগ্রহণ শেষ হবে।

চতুর্থ ধাপে ৬০ উপজেলায় একজন চেয়ারম্যান, তিনজন ভাইস চেয়ারম্যান ও একজন মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এই নির্বাচনে চেয়ারম্যান পদে ২৫১ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৬৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২০৫ জনসহ মোট ৭২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৫৮টি পৌরসভা ও ৮৭৪টি ইউনিয়নের দুই কোটি ১৭ লাখ ৩৪ হাজার ২৫৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। মোট ভোটকেন্দ্র রয়েছে সাত হাজার ৮২৫টি।  

news24bd.tv/আইএএম