তিন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদন

এমপি আনার হত্যাকাণ্ড

তিন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদন

অনলাইন ডেস্ক

ভারতের কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণ মামলায় গ্রেপ্তার তিন আসামি তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদন করেছেন।

বৃহস্পতিবার (৪ জুলাই) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হকের আদালতে আসামিদের জবানবন্দি প্রত্যাহারের ওপর শুনানি হয়। এ সময় আসামিদের আদালতে উপস্থিত করা হয়।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের সাবেক পাবলিক প্রসিকিউটর এহসানুল হক সমাজীসহ কয়েকজন আইনজীবী আসামিপক্ষে শুনানি করেন।

এরপর শুনানি শেষে আবেদনগুলো নথিভুক্ত রাখার নির্দেশ দেন আদালত। একইসঙ্গে আসামিরা রিমান্ডে নির্যাতনের কারণে অসুস্থ মর্মে চিকিৎসার আবেদন করা হয়। পরে কারাবিধি অনুযায়ী কারা কর্তৃপক্ষকে চিকিৎসার নির্দেশ দেন আদালত।

জবানবন্দি প্রত্যাহারের আবেদন করা আসামিরা হলেন- ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবু, শিমুল ভূঁইয়া ওরফে শিহাব ওরফে ফজল মোহাম্মদ ভূঁইয়া ওরফে আমানুল্যাহ সাঈদ এবং তানভীর ভূঁইয়া।

আসামিদের পক্ষের আইনজীবী এহসানুল হক সমাজী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত ৪ জুন তানভীর ভূঁইয়া, ৫ জুন শিমুল ভূঁইয়া ও ১৪ জুন জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবু ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

গত ২২ মে রাজধানীর শেরেবাংলা নগর থানায় খুন করার উদ্দেশ্যে অপহরণের অভিযোগে মামলাটি দায়ের করেন এমপি আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।

news24bd.tv/DHL