ভোটের লড়াইয়ে তারকারা, এগিয়ে যারা

ভোটের লড়াইয়ে তারকারা, এগিয়ে যারা

অনলাইন ডেস্ক

ভারতের লোকসভা নির্বাচনে কয়েকমাসের ভোট যুদ্ধের পর এবার ফলাফল ঘোষণার পালা। আজ মঙ্গলবার (৪ জুন) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গণনা। এখনো পর্যন্ত চলছে ভোট গণনা এবারের নির্বাচনে তারকাদের অনেকেই প্রার্থী হয়েছেন। বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত থেকে শুরু করে তালিকায় রয়েছেন টালিউডের নানা পরিচিত মুখ।

বিশেষ করে বাংলার রাজনীতির মঞ্চে এবার বেশ কিছু নতুন মুখ নজর কেড়েছিলেন। তার মধ্যে রয়েছেন রচনা বন্দ্যোপাধ্যায়ও।

ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, সকাল থেকে হাড্ডাহাড্ডি লড়াইয়ে নানা কেন্দ্রে এগিয়ে নানা প্রার্থী। বলাই বাহুল্য তৃণমূল তারকা প্রার্থীরা এগিয়ে।

দেব থেকে রচনা, নজরে ছিলেন যারা তারাই দেখালেন খেলা।  

শেষ খবর পাওয়া পর্যন্ত তারকা প্রার্থীদের মধ্যে উল্লেখযোগ্য ফলাফল সায়নী ঘোষ, দেব এবং রচনার। তিনজনেই এগিয়ে আছেন। অন্যদিকে, ইউসুফ পাঠান এগিয়ে আছেন। এগিয়ে রয়েছেন অভিনেত্রী শতাব্দী রায়। এমনকি আসানসোলে শত্রুঘ্ন সিনহা রয়েছেন এগিয়ে। ভোটের মাঠে কার কি অবস্থা দেখে নিন নিম্নে-

দেব

ঘাটালের ভুমিপুত্র দেব বাজিমাত করে চলেছেন! শেষ খবর পাওয়া পর্যন্ত হিরণকে পিছনে ফেলে ৬০ হাজার ভোটে এগিয়ে রয়েছেন দেব।

সায়নী ঘোষ

নির্বাচনে অভিনেত্রী সায়নী ঘোষ এগিয়ে রয়েছেন। পিছনে ফেলেছেন বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে। অনির্বাণকে পিছনে ফেলে প্রায় ১ লাখ ৪ হাজারের বেশি ভোটে এগিয়ে সায়নী 

রচনা

হুগলীতে সকাল থেকে আলোচনায় ছিলেন লকেট। তবে এবার রচনা এগিয়ে চলেছেন। প্রায় সাড়ে তিন হাজার ভোটের কাছাকাছি এগিয়ে রচনা বন্দ্যোপাধ্যায়।  

জুন মালিয়া

মেদিনীপুর কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী অভিনেত্রী জুন মালিয়া। তার বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেছেন বিজেপির বিধানসভা সদস্য ও ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পাল। প্রায় পাঁচ হাজার ভোটে তার থেকে এগিয়ে আছেন মালিয়া।

কল্যাণ ব্যানার্জী

শ্রীরামপুরে তৃণমূল কংগ্রেসের বিদায়ী সংসদ সদস্য কল্যাণ ব্যানার্জীর বিপরীতে বিজেপি থেকে দাঁডড়িয়েছিল তারই প্রাক্তন জামাই কবীর কৃষ্ণ বসু। তবে প্রতিদ্বন্দ্বিতায় আট হাজার ৮০০ ভোটে এগিয়ে আছেন কল্যাণ ব্যানার্জী প্রায়।

সুদীপ ব্যানার্জী

কলকাতা উত্তর কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী ও সংসদ সদস্য সুদীপ ব্যানার্জীর বিরুদ্ধে দাঁড়িয়েছেন দলীয় সতীর্থ তাপস রায়। মাস কয়েক আগেই রায় তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন তিনি। কিন্তু ১৬ হাজারের কিছু বেশি ভোটে এগিয়ে আছেন সুদীপ ব্যানার্জী।

দেবশ্রী চৌধুরী

কলকাতা দক্ষিণে তৃণমূল কংগ্রেসের মালা রায় গত লোকসভা নির্বাচনে রেকর্ড ভোটে জিতেছিলেন। এবার প্রতিদ্বন্দ্বী বিজেপির প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীর থেকে প্রায় ৮৬ হাজার ভোটে এগিয়ে আছেন তিনি।

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়

তৃণমূল কংগ্রেস প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। সকাল থেকে তার কেন্দ্রে বিজেপি প্রার্থী সজল ঘোষই এগিয়ে ছিলেন। কিন্তু বেলা বাড়তেই উল্টে গেল সব হিসেব। নির্বাচনে কমিশনের ৬ রাউন্ড গণনার পরেই সজলকে টপকে গেলেন সায়ন্তিকা। এই মুহূর্তে সজলের থেকে ৭১১ ভোটে এগিয়ে আছেন সায়ন্তিকা। তবে এখনও গণনা বাকি, তাই যে কোনও মুহূর্তে ঘটতে পারে যা কিছু। দিন শেষে কার পাশে বিধায়ক তকমা বসে এখন সেটাই দেখার।

কঙ্গনা রানাউত
হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হয়েছেন অভিনেত্রী। ইলেকশন কমিশনের রিপোর্ট অনুযায়ী, কঙ্গনা রানাউত ৩ লাখ ৩৪ হাজার ৪৪৭ ভোট পেয়েছেন। অন্যদিকে বিক্রমাদিত্য সিং পেয়েছেন ২ লাখ ৯১ হাজার ৫৯৬ ভোট। অর্থাৎ কঙ্গনা রানাওয়াত বর্তমানে ৪২ হাজার ৮৫১ ভোটে এগিয়ে আছেন।  

news24bd.tv/TR