স্বজনপোষণ ও রণবীর কাপুরকে নিয়ে মুখ খুললেন জয়দীপ 

স্বজনপোষণ ও রণবীর কাপুরকে নিয়ে মুখ খুললেন জয়দীপ 

অনলাইন ডেস্ক

বলিউড ইন্ডাস্ট্রির অন্দরের স্বজনপোষণ নিয়ে মাঝে মধ্যেই প্রকাশ্যে মন্তব্য করে থাকেন অনেক তারকা। যোগ্যতা থাকার পরও নানান সময়ে উপেক্ষিত হয়েছিলেন অনেক তারকা। তবে ইন্ডাস্ট্রির অন্দরের স্বজনপোষণ নিয়ে খুব একটা ভাবিত নন অভিনেতা জয়দীপ অহলাওয়াট।  

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানান, ইন্ডাস্ট্রিতে নিজেদের মতো করে জায়গা তৈরি করা উচিত প্রত্যেক কলাকুশলীর।

নতুন অভিনেতারা যদি মনে করেন, সবাই রণবীর কাপুর বা আলিয়া ভাট হবেন, তা হলে মুশকিল।

তিনি মনে করেন, অভিনেতাদের নিজস্বতা বজায় রাখা উচিত। এই প্রসঙ্গে তিনি বলেন, “ইন্ডাস্ট্রিতে আমি জয়দীপ অহলাওয়াট নামেই পরিচিত হতে চাই। কোনও দ্বিতীয় ‘রণবীর কাপুর’ হিসাবে নয়।

তারকা পরিবারে জয়দীপের জন্ম, এমনটা নয়। মাথার উপর কোনও পরিচালক বা প্রযোজকের হাতও নেই। ইন্ডাস্ট্রিতে নিজেকে প্রতিষ্ঠিত করার নেপথ্য অস্ত্র শুধুই তাঁর অভিনয়ের দক্ষতা। কারও অনুকরণ করে নয়, নিজের প্রতি সততা রাখতে পারলেই বিনোদন দুনিয়ায় নিজের জায়গা তৈরি করা যায়। এমনই ধারণা তাঁর। উদাহরণস্বরূপ ইরফান খান এবং মনোজ বাজপেয়ীর কথা বললেন জয়দীপ।

ইন্ডাস্ট্রির অন্দরে তথাকথিত ‘বহিরাগত’ হয়ে এলেও স্বজনপোষণ নিয়ে তাঁর কোনও অভিযোগ নেই। তারকা-সন্তানদের প্রতি তাঁর কোনও রোষ নেই। তবে জয়দীপের মতে, কেউ যদি মনে করেন, তিনি তারকা-সন্তান বলেই ভাল অভিনেতা হবেন, তা হলে সেটা পুরো ভুল ভাবনা। তারকা-সন্তানেরা ইন্ডাস্ট্রিতে তাঁদের পরিবারের পরিশ্রমের ফসল উপভোগ করবেন সেটাই স্বাভাবিক, কারণ তাঁদের পরিবার এত বছর ধরে ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন, মত জয়দীপের।

রণবীর কাপুরের প্রসঙ্গ এলে তিনি বলেন, “রণবীর যদি সাধারণ কোনও পরিবার থেকে আসতেন, তা হলেও তিনি ‘রণবীর কাপুর’ হতেন। ”

ভবিষ্যতে তাঁর পরিবারের কেউ যদি অভিনয় জগতে আসতে চান, তাকে সাধ্য মতো সাহায্য করবেন বলেও জানান এই অভিনেতা।

news24bd.tv/TR