বিদেশে থাকলেও বেনজীরের বিচার চলবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিদেশে থাকলেও বেনজীরের বিচার চলবে: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

বিদেশে থাকলেও পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের বিচার চলবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সাবেক আইজিপি বেনজীর দোষী সাব্যস্ত হলে তাকে দেশে ফিরতেই হবে। সরকার কোনো ছাড় দেবে না।

রোববার (২ জুন) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের করা এক মন্তব্যের জেরে কাদের বলেন, ‘সরকার দুর্নীতিবাজদের ছাড় দেয় না। সরকার সব সময় দুর্নীতির বিপক্ষে। সাংবাদিকদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘বেনজীর আহমেদ যে এত অন্যায় করল তখন গণমাধ্যম কী করতেছিল। সাংবাদিকরা একটা সংবাদও প্রচার করল না কেন?

এর আগে গতকাল শুক্রবার (৩১ মে) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেছিলেন, পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা তুলে বিদেশে পালিয়ে গেছেন কি না তা জানা নেই সরকারের।

তিনি বলেছেন, যারা দুর্নীতি করেছে সবার তথ্য প্রধানমন্ত্রীর কাছে আছে। দুর্নীতিবাজরা বিচারের আওতায় আসছে।

গতকাল তিনি আরও বলেছেন, বেনজীর আহমেদ বিচারপ্রক্রিয়ার মধ্যেই আছেন। দুর্নীতি দমন কমিশন মামলা করার পর আদালত ঠিক করবেন, কখন তাঁকে গ্রেপ্তার করবেন, জেলে পাঠাবে।

উল্লেখ্য, পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীরের ৬২১ বিঘা স্থাবর-অস্থাবর সম্পত্তি জব্দ হয়েছে। জব্দ করা হয়েছে তার গুলশানের আলিশান ৪টি ফ্ল্যাট ও ৩৩টি ব্যাংক একাউন্ট। এতো সম্পদ কীভাবে গড়লেন বেনজীর, তা জানতে ৬ জুন তলব করা হয়েছে তাকে। স্ত্রী ও সন্তানকে ডাকা হয়েছে ৯ জুন।

তবে বিশ্লেষকদের কেউ কেউ মনে করেন, যথাসময়ে ৬ জুন বেনজীর উপস্থিত হয়ে সবাইকে চমকে দিতে পারেন।  অন্যদের ধারণা, না, তিনি এতোটা রিস্ক নিবেন না। তিনি ইতোমধ্যে বিদেশ চলে গেছেন।

প্রসঙ্গত, সম্পদের পাহাড় গড়ার তথ্য প্রকাশের পর দেশের সীমানা পেরিয়ে বিদেশে পাড়ি জমিয়েছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবার এমন গুঞ্জন কয়েকদিন থেকেই। বিভিন্ন সম্প্রচারমাধ্যমে এরিমধ্যে প্রকাশিত হয়েছে , তিনি সপরিবারে দুবাইয়ে আছেন। কোথাও বলা হয়েছে তিনি সিঙ্গাপুরে রয়েছেন।

তবে ৪ মে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে স্ত্রী ও তিন মেয়েকে নিয়ে তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন বলে একটি সূত্র উল্লেখ করেছে। বর্তমানে স্ত্রী জিশান মির্জার চিকিৎসার জন্য বেনজীর আহমেদ প্রথমে সিঙ্গাপুরে অবস্থান করেন, পরে দুবাই চলে যান। তিনি দেশে ফিরেছেন কি না তা নিশ্চিত করতে পারেনি সূত্রটি।

news24bd.tv/DHL