ইনডিয়া জোট ২৯৫ আসন জিতবে, বলছে কংগ্রেস

কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে

ইনডিয়া জোট ২৯৫ আসন জিতবে, বলছে কংগ্রেস

অনলাইন ডেস্ক

গতকাল শনিবার ছিল ভারতের লোকসভা নির্বাচনের শেষ দিন। সদ্য সমাপ্ত এই নির্বাচনে ‘ইনডিয়া’ জোট ২৯৫টির বেশি আসনে জিতবে বলে দাবি করেছেন কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে। গতকাল শনিবার শেষ ধাপের ভোট গ্রহণ শেষে কংগ্রেস নেতৃত্বাধীন ‘ইনডিয়া’ জোটের নেতারা বৈঠকে বসেছিলেন। সেই বৈঠক শেষে এসব কথা বলেন কংগ্রেস সভাপতি।

সেই সঙ্গে এনডিএ জোট কতটা আসন পাবে তাও জানিয়েছেন কংগ্রেস সভাপতি। তিনি বলেছেন, বিজেপি নেতৃত্বাধীন জোটের আসন ২৩৫টির বেশি হবে না। শনিবার (১ জুন) বুথফেরত জরিপ প্রকাশ হওয়ার পরই এসব কথা বলেন কংগ্রেস সভাপতি।

মল্লিকার্জুন বলেন, ‘বিজেপির বয়ানে বিভ্রান্ত হওয়া উচিত নয়।

ইন্ডিয়া জোট অন্তত ২৯৫টি আসন জিতবে। এটা আমাদের মূল্যায়ন। ’ ইন্ডিয়া টুডের প্রতিবেদন মতে, ইন্ডিয়া জোট উত্তরপ্রদেশে ৪০টি, পাঞ্জাবে ১৩টি, কেরালায় ২০টি এবং হরিয়ানায় ৭টি আসন জিতবে বলে আত্মবিশ্বাসী।

ভারতে শনিবার (১ জুন) শেষ দফার ভোট গ্রহণের মধ্যদিয়ে লোকসভা নির্বাচন শেষ হয়েছে। চারদিন পর আগামী মঙ্গলবার (৪ জুন) আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করবে দেশটির নির্বাচন কমিশন।

ভোট শেষ হতেই সামনে এসেছে বুথফেরত জরিপের ফলাফল। এতে নির্বাচনের প্রকৃত ফলাফলের আভাস দেয়ার চেষ্টা করা হয়েছে। বেশিরভাগ বুথফেরত জরিপে ক্ষমতাসীন বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স তথা এনডিএ জোটকে এগিয়ে রাখা হয়েছে।

বলা হয়েছে, ৫৪৩টি আসনের মধ্যে ৩৫০টিরও বেশি আসন পেতে চলেছে এনডিএ। হ্যাটট্রিক তথা ‍তৃতীয়বারের মতো ক্ষমতা নিশ্চিত করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

news24bd.tv/DHL