অটোবাইক চালক হত্যা মামলায় যুবকের ১০ বছরের কারাদণ্ড

প্রতীকী ছবি

অটোবাইক চালক হত্যা মামলায় যুবকের ১০ বছরের কারাদণ্ড

অনলাইন ডেস্ক

ফরিদপুরে নাইম শেখ নামের এক অটোবাইক চালককে হত্যার দায়ে আশিক শেখ (১৮) নামের এক যুবককে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন।  

এ সময় আসামি আদালতে উপস্থিত ছিল। আশিক ফরিদপুর সদর উপজেলার লোকমান খাঁর ডাঙ্গী এলাকার মজিবর শেখের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, হত্যার ঘটনার সময় আসামি আশিক শেখের বয়স ১৬ ছিল। তবে রায়ের সময় আদালত ওই যুবকের বয়স ১৮ পার হওয়ায় আগেই কিশোর উন্নয়ন কেন্দ্রের আটকাদেশ বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানামূলে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তাকে পুলিশ প্রহরায় জেলা কারাগারে পাঠানো হয়।  

মামলা সূত্রে জানা যায়, ২০২২ সালের ২১ এপ্রিল নাইম শেখ তার ইজিবাইক নিয়ে বাড়ি থেকে বের হন।

পরে সন্ধ্যা গড়িয়ে গেলেও বাড়িতে না ফেরায় নাইমের পরিবার বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করতে থাকেন। একদিন পর নাইমের মরদেহ ফরিদপুর সদরের লোকমান খাঁর ডাঙ্গী এলাকার একটি মুরগির ঘরের পাশে থেকে মাটি খুঁড়ে প্লাস্টিকের বস্তার মধ্যে পাওয়া যায়। এ সময় নিহত নাইমের গলায় শাড়ীর কাপড় পেঁচানো ও দু-পা বাঁধা ছিল। এ ঘটনায় নিহতের বড় ভাই রাশেদ শেখ বাদী হয়ে অভিযুক্তের নামে কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করে।  

এ ঘটনায় পুলিশ তদন্ত শেষে ২০২২ সালের ১৪ মে আদালতে অভিযোগপত্র জমা দেন। তখন আশিকের বয়স ছিল ১৬ বছর। এজন্য তাকে কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়েছিল।

news24bd.tv/কেআই