মহাসড়কে ছড়িয়ে পড়েছে ২১ হাজার লিটার তেল, দুর্ঘটনার কবলে অর্ধশতাধিক যান

দুর্ঘটনার পর বালু ফেলে মহাসড়কটি চলাচলের উপযোগী করার চেষ্টা করা হচ্ছে। ছবি: সংগৃহীত

মহাসড়কে ছড়িয়ে পড়েছে ২১ হাজার লিটার তেল, দুর্ঘটনার কবলে অর্ধশতাধিক যান

অনলাইন ডেস্ক

নাটোরের বড়াইগ্রামে সিমেন্টবাহী ও সয়াবিন তেলের কন্টেইনারবাহী ট্রাকের সংঘর্ষের পর মহাসড়কে ছড়িয়ে পড়ে কন্টেইনারের থাকা ২১ হাজার লিটার তেল।

পরবর্তীতে ক্ষতিগ্রস্ত ওই কন্টেইনার ট্রাকটি র‍্যাকারের মাধ্যমে বনপাড়া হাইওয়ে থানায় নিয়ে যায় পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে হাইওয়ে থানা পর্যন্ত তিন কিলোমিটার মহাসড়কে তেল  ছড়িয়ে পড়ে। ফলে সড়ক পিচ্ছিল হয়ে পড়ে এবং সে সড়কে চলাচলকারী মোটরসাইকেলসহ অর্ধশতাধিক যান দুর্ঘটনায় পতিত হয়।

এতে কমপক্ষে ২৫ জন নারী-পুরুষ আহত হয়। আহতদের বনপাড়ার বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) সকাল ৭টার দিকে বনপাড়া-ঢাকা মহাসড়কের উপজেলার বনপাড়া মহিষভাঙ্গা এলাকায় ওই দুই ট্রাকের সংঘর্ষ ঘটে।

মহাসড়কের ৩ কিলোমিটার তেল ছড়িয়ে পড়ার ৩ ঘণ্টা পর পৌর মেয়র কেএম জাকির হোসেনের ব্যবস্থাপনায় বালু ছিটিয়ে সড়কটি চলাচলের উপযোগী করা হয়।

বনপাড়া বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম মৃধা জানান, হাইওয়ে থানা পুলিশের উচিত ছিল তেল নির্গত শেষ হওয়ার পর কন্টেইনারবাহী ট্রাকটি থানায় নিয়ে যাওয়া। এতে সড়কের এই বেহাল অবস্থার সৃষ্টি হত না এবং দুর্ঘটনায় এত মানুষ আহতও হত না।

বনপাড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (অতিরিক্ত দায়িত্ব) আলিমুল ইসলাম জানান, ঢাকা থেকে নাটোরগামী সিমেন্ট ভর্তি ট্রাকটিকে ওভারটেক করার সময় পেছন দিক থেকে ধাক্কা দেয় তেলভর্তি কন্টেইনারবাহী ট্রাক। এতে কিছুটা মুচড়ে যায় ট্রাকটির সামনের অংশ এবং কন্টেইনারের ডান দিকের অংশ। তেল ছড়িয়ে পড়ে সড়ক জুড়ে। স্থানীয় শতাধিক নারী-পুরুষসহ বিভিন্ন বয়সী মানুষ ছুটে আসে ট্রাকটির কাছে। বোতল, বালতি, পলিথিনসহ বিভিন্ন ধরনের পাত্র নিয়ে তেল নিতে হুমড়ি খেয়ে পড়ে তারা।

ওই পুলিশ কর্মকর্তা আরো জানান, হাইওয়ে থানার উদ্যোগে মহাসড়কে দুই তরফায় বালু ফেলে চলাচলের উপযোগী করা হয়েছে।

news24bd.tv/DHL