চটি ছিড়ল মমতার

চটি ছিড়ল মমতার

অনলাইন ডেস্ক

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর সাদা শাড়ি, আর সাদা হাওয়াই চটি কেই বা না চেনে! চিরচেনা এই পোশাকেই তিনি রাজ্যের গণ্ডি পেরিয়ে দেশ, কিংবা দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও যান। মমতা ব্যানার্জীর এই শীত, গ্রীষ্ম, বর্ষার পরিধান আর পরনে সেই সাদা হাওয়াই চটি নিয়ে কিন্তু বিরোধীরাও কটাক্ষ করতে ছাড়ে না। বিশেষ করে তার হাওয়াই চটি নিয়ে। তবে এবার সেই হাওয়াই চটি ছিড়ে বাঁধলো যত বিপত্তি! শেষমেশ ভরা মঞ্চে নিজেই সেফটিপিন নিয়ে চটিজুতা ঠিক করলেন মমতা।

ভারতের চলমান লোকসভার নির্বাচনে চার দফা ভোটগ্রহণ শেষ। বাকি রয়েছে আরও তিন দফা। নির্বাচনী প্রচারণার কারণে প্রায় এক মাসের বেশি সময় ধরে রাজ্যের এপ্রান্ত থেকে ওপ্রান্ত ঘুরে বেড়াচ্ছেন পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা ব্যানার্জি। সেখানেও তার ট্রেড মার্ক পোশাক, সাদা শাড়ি, সাদা হাওয়াই চটি।

কিন্তু এবার মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে হঠাৎ করে ছিড়ে গেল সেই চটি।

শুক্রবার (১৭ মে) রাজ্যটির ঝাড়গ্রামের তৃণমূল প্রার্থী কালিপদ সোরেনের সমর্থনে স্থানীয় গোপীবল্লভপুরে গজাশিমুল নবজোয়ার ময়দানে নির্বাচনী প্রচারণায় উপস্থিত ছিলেন মমতা। এদিন দুপুরে নিজের বক্তব্য শেষে তিনি যখন আদিবাসী নারীদের সাথে ধামসা বাজাতে যাচ্ছিলেন ঠিক তার আগেই বিপত্তি ঘটে!

সভা মঞ্চেই মমতার হাওয়াই চটি ছিড়ে যায়। এরপর নিজে হাতেই সেফটিপিন জোগাড় করে লাগাতে থাকেন। চটি ছেড়ার বিষয়টি জানা যায় মমতা যখন নিজেই ঘোষণা দেন'...ছিড়েই তো গেছে। আমি কি খালি পায়ে যাব নাকি?' তখন এগিয়ে এসে ব্যক্তিগত নিরাপত্তা রক্ষী নতুন জুতো আনার কথা বলেন। মমতা বলেন 'না, নিয়ে আসতে হবে না, এখানে পাবে না। কোথা থেকে নিয়ে আসবে?'

এরপর মমতা নিজেই বলে ওঠেন 'আমার জুতোটা ছিড়ে গেছে, হাঁটতে হাঁটতে আমি সেফটিপিন লাগাই। '

যদিও হাওয়াই চটির কোন দোষ নেই বলেও জানান মমতার। তার অভিমত 'ওর দোষ কিছু নেই। আমার জুতোর যে আয়ু তার থেকে বেশি হেঁটে ফেলেছি। '
এরপর চেয়ার টেনে বসে এক হাতে জুতো আর এক হাতে সেফটিপিন দিয়ে হাওয়াই চটি জোড়াতালি দিলেন। চটি ছেড়ার খবর পেয়ে নারী নিরাপত্তারক্ষীরাও তার পাশে হাজির। মিনিট কয়েকের মধ্যেই সেফটিপিন দিয়ে মমতাও তার জুতো সেলাই করে নিলেন।

এরপর অবশ্য মন্ত্রিসভার আরেক সদস্য ইন্দ্রনীল সেন গান ধরলেন, আর সেই গানের তালে তালে আদিবাসী নারীরা নাচলেন, মমতাও নাচলেন। আদিবাসীদের অন্যতম বাদ্যযন্ত্র ধামসাও বাজালেন মমতা।

উল্লেখ্য, আগামী ১ জুন ভারতের লোকসভা নির্বাচনে ভোটগ্রহণের আনুষ্ঠানিকতা শেষ হবে। তার ঠিক তিন দিন পর অর্থাৎ ৪ জুন দেশটির লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

news24bd.tv/SC