ফের মেসিকে হারালেন রোনালদো

সংগৃহীত ছবি

ফের মেসিকে হারালেন রোনালদো

অনলাইন ডেস্ক

দুইজন এখন খেলেন ভিন্ন দুই লিগে। তবুও তাদের দ্বৈরথ চলছেই। সেটা মাঠের পারফরম্যান্স হোক কিংবা আয়। কথা হচ্ছে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর।

পারফরম্যান্সে দুজনে কম-বেশি এগিয়ে পিছিয়ে থাকলেও আয়ে মেসিকে বেশ বড় ব্যবধানেই পেছনে ফেলেছেন রোনালদো।  

সম্প্রতি যুক্তরাষ্ট্রের বিখ্যাত ম্যাগাজিন ফোর্বস বিশ্বের সর্বোচ্চ ধনীদের তালিকা প্রকাশ করেছে। যেখানে অ্যাথলেটদের মধ্যে বাৎসরিক আয়ে শীর্ষেই আছেন রোনালদো। গত বছরও শীর্ষে ছিলেন এই পর্তুগিজ তারকা।

মেসি অবশ্য দুই থেকে নেমে গেছেন তিনি। ইন্টার মায়ামির এই তারকা জায়গা নিয়েছেন গলফার জন রাম।  

ফোর্বসের মতে, গত এক বছরে ২৬ কোটি মার্কিন ডলার আয় করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। মেসির আয় সেখানে বেশ কম, ১৩ কোটি ডলার। তিনে থাকা গলফার রামের বছরে আয় ২১.৮ কোটি মার্কিন ডলার।

ফোর্বসের তালিকায় এই প্রথম সেরা দশে থাকা সব অ্যাথলেটই বছরে ১০ কোটি ডলারের বেশি আয় করেছেন। তাদের সম্মিলিত আয় ১৩৮ কোটি মার্কিন ডলার।  
রোনালদো-মেসি ছাড়াও এই তালিকায় যথাক্রমে ছয়, সাত ও আটে আছেন তিন ফুটবলার কিলিয়ান এমবাপ্পে (১১ কোটি ডলার), নেইমার (১০.৮ কোটি) ও করিম বেনজেমা (১০.৬ কোটি)।

রোনালদো ২৬ কোটির মধ্যে ২০ কোটি ডলারই পেয়েছেন আল নাসরের কাছ থেকে। মাঠের বাইরে বিজ্ঞাপন ও অন্যান্য কিছু তাকে তার আয় ছিল ৬ কোটি ডলার। মাঠ থেকে অবশ্য মাঠের বাইরে মেসির আয় বেশি। ফুটবল খেলে তিনি পারিশ্রমিক পেয়েছেন সাড়ে ৬ কোটি ডলার। আর মাঠের বাইরে থেকে আয় করেছেন ৭ কোটি ডলার।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক