লালমনিরহাটে আগুনে পুড়ল ২৫টি দোকান

কালীগঞ্জ উপজেলার একটি বাজারে আগুন লেগে ২৫টি দোকান পুড়ে গেছে। ছবি: সংগৃহীত

লালমনিরহাটে আগুনে পুড়ল ২৫টি দোকান

অনলাইন ডেস্ক

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার একটি বাজারে আগুন লেগে ২৫টি দোকান পুড়ে গেছে। আজ বৃহস্পতিবার বেলা ১টার দিকে তুষভান্ডার বাজারে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে বেলা আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

স্থানীয়রা জানান, পল্লী চিকিৎসক সবুজের বন্ধ চেম্বারে হঠাৎ লাগা আগুন মুহূর্তেই পুরো বাজারে ছড়িয়ে পড়ে।

সেই আগুনে পুড়ে যায় অন্তত ২৫টি দোকান। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি, তবে ধারণা করা হচ্ছে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে।

তুষভান্ডার ইউনিয়নের চেয়ারম্যান নুর ইসলাম জানান, সকালে ইউনিয়নের তুষভান্ডার বাজারে ওষুধের দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে এক ঘণ্টারও বেশি সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

লালমনিরহাট ফায়ার সার্ভিসের উপপরিচালক ওয়াদুদ সরকার জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুত করা হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন লালমনিরহাট-২ আসনের সংসদ সদস্য সাবেক সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম।

কালীগঞ্জ ইউএনও জহির ইমাম বলেন, স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় চারটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে, শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক