মানবপাচারের অভিযোগে এক যুবক গ্রেপ্তার

মানবপাচারের অভিযোগে এক যুবক গ্রেপ্তার

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের ডাসারে মানবপাচারের অভিযোগ মিলন মাতুব্বর (৪০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাদারীপুরের ডাসার উপজেলার বালিগ্রাম এলাকার রাজিব সরদার, আরিফ ও হাবিব নামে তিন যুবককে ইতালির প্রলোভন দেখানো হয়। পরে মিলনের নির্দেশে তাদের লিবিয়া নিয়ে একটি বন্দি শিবিরে আটকে রেখে টাকার জন্য নির্যাতন করা হয়।

লিবিয়াতে দফায় দফায় নির্যাতন করে তিন পারিবারের কাছ থেকে মিলন মাতুব্বর ৪৫ লাখ টাকা আদায় করে।

পরবর্তীতে লিবিয়ায় অবস্থানরত এক মাফিয়াকে মুক্তিপণ দিয়ে দেশে ফেরেন তারা। এই ঘটনায় রাজিব হোসেন বাদী হয়ে মঙ্গলবার ডাসার থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা করা হয়। সেই মামলার প্রধান আসামি করা হয় মিলন মাতুব্বরকে।

পরে বুধবার রাতে আসামি মিলন মাতুব্বরকে রাজৈর উপজেলার বদরপাশা গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মিলন বদরপাশা গ্রামের শাজা মাতুব্বরের ছেলে।

নির্যাতনের শিকার আরিফ সরদার বলেন, আমাদের লিবিয়াতে অমানসিক নির্যাতন করে। নির্যাতনের ফলে শরীরে পচন ধরেছিল। ঠিকমত খাবার দিতো না। আমাদের জিম্মি করে তিন পরিবারের কাছ থেকে ৪৫ লাখ টাকা নিয়েছে মিলন। আমরা মিলনের বিচার চাই।

ডাসার থানায় ওসি শফিকুল ইসলাম জানান, মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলায় মিলনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার আসামিকে কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক