বিপুল পরিমাণ অবৈধ স্মার্ট টিভি বক্স ও সেট টপবক্স জব্দ, আটক ৪

সংগৃহীত ছবি

মিরপুর ও এলিফ্যান্ট রোডে বিটিআরসির অভিযান

বিপুল পরিমাণ অবৈধ স্মার্ট টিভি বক্স ও সেট টপবক্স জব্দ, আটক ৪

অনলাইন ডেস্ক

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর এনফোর্সমেন্ট এন্ড ইন্সপেকশন ডিরেক্টরেট এর একটি টিম র‌্যাব-০৪ এর সদস্যগণের সহায়তায় রাজধানীর মিরপুরের শাহ আলী প্লাজা মার্কেট এবং এলিফ্যান্ট রোডে অবৈধ স্মার্ট টিভি বক্স ও সেটটপ বক্স বিক্রয় ও বিপননের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে।

উক্ত অভিযানে শাহ আলী প্লাজা মার্কেটের তিনটি দোকান থেকে মোট ৪৪০টি অবৈধ/অনুমোদনবিহীন সেট টপ বক্স ও স্মার্ট টিভি বক্স জব্দসহ বিক্রির সঙ্গে জড়িত ০৩ (তিন) জনকে আটক করা হয়েছে। জব্দকৃত সরঞ্জামাদির আনুমানিক মূল্য প্রায় ১৫ লাখ টাকা।

এছাড়া, রাজধানীর এলিফ্যান্ট রোডের অল আইটি কালেকশন নামক একটি দোকান থেকে ৫৩৭ টি অনুমোদনবিহীন সেটটপ বক্স/ স্মার্ট টিভি বক্স জব্দসহ ১ জনকে আটক করা হয়েছে।

জব্দকৃত সরঞ্জামাদির আনুমানিক মূল্য ১৬ লাখ টাকা।

আটককৃতদের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর বিধান অনুযায়ী মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

অবৈধ/অনুমোদনবিহীন সেট টপ বক্স/ স্মার্ট টিভি বক্স বন্ধে বিটিআরসি হতে নিয়মিত অভিযান পরিচালিত হচ্ছে। অবৈধ ও অনুমোদনবিহীন যেকোনো ধরণের সেট টপ বক্স/ স্মার্ট টিভি বক্স ক্রয়-বিক্রয় হতে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে বিটিআরসির পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

অন্যথায় কঠোর পদক্ষেপের কথা বলা হয়েছে।

news24bd.tv/DHL