ক্যানসারের দুঃসহ স্মৃতির কথা প্রকাশ্যে আনলেন মনীষা

ক্যানসারের দুঃসহ স্মৃতির কথা প্রকাশ্যে আনলেন মনীষা

অনলাইন ডেস্ক

জনপ্রিয় বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা। সদ্য মুক্তি পাওয়া ‘হীরামন্ডি’ ওয়েব সিরিজে অভিনয় করে প্রশংসা কুড়াচ্ছেন এই অভিনেত্রী। এক সময় বলিউডে একটানা রাজত্ব করতেন তিনি। তার সৌন্দর্য নিয়ে চর্চাও কম ছিল না।

তবে সাফল্যের পথে বাঁধা হয়ে দাঁড়িয়েছিল মারণরোগ। ক্যানসার বাসা বেঁধেছিল তার শরীরে। একটা সময়ে বেশ কিছু দিন ক্যানসারের জন্য অভিনয় থেকে দূরে ছিলেন তিনি। সে সময়ের অভিজ্ঞতার কথা প্রকাশ্যে আনলেন মনীষা।

মনীষা জানিয়েছেন, তার ক্যানসার ধরা পড়ার পরে খুব কাছের বন্ধু বলেও যাদের মন করতেন তারাও দূরে সরে গিয়েছিল। এমনকি যাদের নিজের বর্ধিত পরিবারের অংশ বলে মনে করতেন তারাও ক্যানসার আক্রান্ত মনীষার কোনও খোঁজ রাখেনি। শুধু নিজের পরিবারের সদস্যেরাই এই সময়ে তার পাশে ছিলেন। খুব একাকিত্বে ভুগছিলেন তিনি। অবশেষে মনোবিদের সাহায্য নিতে হয় অভিনেত্রীকে।

এক সাক্ষাৎকারে মণীষা বলছেন, 'এই সফর আমার কাছে খুবই শিক্ষণীয় ছিল। আমি আগে ভাবতাম, আমার বহু বন্ধুবান্ধব আছে। একসঙ্গে পার্টি করা, ঘুরে বেড়ানো, মজা করার বন্ধুরা আমার যন্ত্রণার দিনেও পাশে থাকবে ভেবেছিলাম! কিন্তু কোথায় কী!'

তিনি আরও বলেন, 'আমার সেই সময়ে নিজেকে খুব একা লাগত। বুঝতে পারলাম, শুধু আমার পরিবারই আমার সঙ্গে রয়েছে। আমার একটা বড় ‘কৈরালা’ বংশ রয়েছে। কেউ ছিল না পাশে। আমার একটা বড় পরিবার আছে। তারা সবাই যথেষ্ট সচ্ছল। চাইলেই কেউ না কেউ আসতে পারত। শুধু আমার বাবা-মা, আমার ভাই ও ভাইয়ের বৌ আমার সঙ্গে ছিল। আর কেউ না। তখন বুঝলাম, সবাই আমায় ছেড়ে চলে গেলেও, এই মানুষগুলি আমার সঙ্গে থাকবে। ওরাই আমার কাছে তাই অগ্রাধিকার পায়। '

প্রসঙ্গত, ২০১২ সালে জরায়ুর ক্যানসারে আক্রান্ত হন মনীষা। নিউ ইয়র্কে তার চিকিৎসা হয়। ক্যানসারের জন্য এখন আগের মতো গতিতে কাজ করতে পারেন না। মানসিকভাবেও মাঝেমাঝে অস্বস্তি হয়।

news24bd.tv/TR   

এই রকম আরও টপিক