৪৬ বিসিএসে ভুল প্রশ্নের জন্য কেউ বঞ্চিত হবেন না: পিএসসি চেয়ারম্যান

৪৬ বিসিএসে ভুল প্রশ্নের জন্য কেউ বঞ্চিত হবেন না: পিএসসি চেয়ারম্যান

অনলাইন ডেস্ক

চলতি বছরের এপ্রিলের ২৬ তারিখ অনুষ্ঠিত হয়ে গেলো ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। তবে পরীক্ষায় কয়েকটি প্রশ্ন ভুল ছিল। তবে সেই প্রশ্নগুলোর জন্য কারও নম্বর কাটা যাবে না বলে জানালেন পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

গণমাধ্যমকে মো. সোহরাব জানান, ভুল প্রশ্নের নম্বরে কেউ বঞ্চিত হবেন না।

শতভাগ নিশ্চিত হয়ে ফল প্রকাশ করা হবে। তিনি বলেন, ‘আমরা প্রশ্নকর্তা ও মডারেশনের দায়িত্বে যারা ছিলেন, তাঁদের ডেকেছিলাম। কিছু প্রশ্নে ভুল পাওয়া গেছে। তবে পরীক্ষার্থীদের মনে হয়েছে ভুল, কিন্তু আমরা পেয়েছি সেটি ভুল না।
তবে ভুল প্রশ্নের জন্য কোনো নম্বর কাটা যাবে না। পিএসসি কাউকে বঞ্চিত করবে না। সেভাবেই খাতা দেখা হচ্ছে। শতভাগ নিশ্চিত হয়েই ফল প্রকাশ করা হবে। ’

এপ্রিলে হওয়া ৪৬ বিসিএসের পরীক্ষায় কয়েকটি প্রশ্নের ভুল ও অসংগতির বিষয়ে প্রশ্ন তোলেন কিছু পরীক্ষার্থী। তারা এই ভুল পর্যালোচনা করে যথাযথ পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানান পিএসসির কাছে।

পিএসসি চেয়ারম্যান আরও বলেন, ‘প্রশ্নে ভুলের দায় আমাদের। কিন্তু এই প্রশ্নে কী আছে তা আমরা পরীক্ষা হওয়ার আগে দেখতে পারি না। ছয় সেট প্রশ্ন হয়, প্রশ্নকর্তা ও মডারেটর জানেন না কোন সেট আসবে। এক সেটের প্রশ্নে পরীক্ষা হওয়ার পর অন্য সেট আমরা নষ্ট করে ফেলি। ’

পরীক্ষায় অংশ নেয়া চাকরিপ্রার্থীরা জানান, ৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় কিছু প্রশ্ন ভুল ও উত্তর না থাকা এবং দ্বৈত উত্তর থাকায় পরীক্ষার হলে তাদের অনেক চাপে পড়তে হয়েছে। তাদের দৃষ্টিতে এ রকম ১০টি প্রশ্নে ভুল দৃষ্টিগোচর হয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক