‌হজযাত্রীদের ভিসা বিলম্বের জন্য হাবকে দায়ী করলেন সৌদি রাষ্ট্রদূত

রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান

‌হজযাত্রীদের ভিসা বিলম্বের জন্য হাবকে দায়ী করলেন সৌদি রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক

ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান বলেছেন, হজযাত্রীদের ভিসা আবেদনের মেয়াদ বাড়াতে ধর্ম মন্ত্রণালয় আবেদন করেছে। এ বিষয়ে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে ভিসা আবেদনের মেয়াদ বাড়তে পারে।  

মঙ্গলবার (৭ মে) রাজধানীর বারিধারায় ঢাকাস্থ সৌদি দূতাবাসে অনুষ্ঠিত খেজুর হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন। এ সময় সৌদি দাতব্য সংস্থা কিং সালমান হিউম্যানিটেরিয়ান এইড অ্যান্ড রিলিফ সেন্টারের (কেএস রিলিফ) পক্ষ থেকে বাংলাদেশকে ৭৫ টন খেজুর উপহার দেওয়া হয়।

বাংলাদেশের পক্ষ তা গ্রহণ করেন দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব অঞ্জন চন্দ্র পাল। এ সময় উপস্থিত ছিলেন ঢাকায় ‍নিযুক্ত সৌদি আরবের উপরাষ্ট্রদূত আবদুল আজিজ বিন ফাহাদ আল বারাহিমিসহ কেএস রিলিফের কর্মকর্তারা।  

ভিসা বিলম্বির জন্য হাবকে (হজ এজেন্সি অ্যাসোসিয়েশনের বাংলাদেশ) দায়ী করে সৌদি রাষ্ট্রদূত বলেন, ‘এবার বাংলাদেশের পক্ষ থেকে, বিশেষত হাব যথাসময়ে আবাসন ও পরিবহন ব্যবস্থার চুক্তি সম্পন্ন করতে ব্যর্থ হয়েছে। আমরা সব হাজির ভিসা ইস্যু করতে সর্বাত্মকভাবে প্রস্তুত রয়েছি।

’ 

সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল-দুহাইলান বলেছেন, “হজযাত্রীদের ভিসা আবেদনের সময় বৃদ্ধির আবেদন গ্রহণ করেছি। হজযাত্রীদের সেবা দেওয়া আমাদের পবিত্র দায়িত্ব। আমরা হাজিদের নিরাপত্তা ও সব ধরনের সেবা দেওয়ার ক্ষেত্রে কোনো ধরনের কমতি করি না। চতুর্থ বছরের মতো এবারও ঢাকায় ‘রোড টু মক্কা’ উদ্যোগের আওতায় সব হজযাত্রীকে সেবা দেওয়া হবে। ”

তিনি আরও বলেন, ‘আমরা সব হাজিকে স্বাগত জানাতে এবং তাদের ভিসা ইস্যুর জন্য সর্বাত্মকভাবে প্রস্তুত রয়েছি। তবে বাংলাদেশের পক্ষ থেকে, বিশেষত হাবের পক্ষ থেকে বিলম্বি লক্ষ করা গেছে। তারা আবাসন ও পরিবহন ব্যবস্থার চুক্তি সম্পন্ন করতে ব্যর্থ হয়েছে। আমাদের দিক থেকে ভিসা ইস্যু বিলম্বের বিষয়ে আমরা কোনোভাবেই দায়ী নই। আমরা সব সময় বলেছি, হজ ভিসার ক্ষেত্রে কোনো দালাল বা কারো মিথ্যা আশ্বাসে বিশ্বাস না করতে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক