লেভানডস্কির হ্যাটট্রিকে বাঁচল বার্সা, বাঁচলেন স্টেগান

লেভানডস্কির হ্যাটট্রিকে বাঁচল বার্সা, বাঁচলেন স্টেগান

অনলাইন ডেস্ক

লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে বার্সেলোনা গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগান এমন শিশুতোষ ভুল করলেন যে, নিজেও নিজেকে মাফ করতে পারতেন না। তা করতেও হয়নি রবার্ট লেভানডস্কির কল্যাণে। গত রাতে দুর্দান্ত হ্যাটট্রিক করেছেন এই পোলিশ স্ট্রাইকার। তার জাদুতেই স্টেগান ভুলের পরেও ভ্যালেন্সিয়াকে ৪-২ গোলে হারিয়েছে বার্সা।

লিগে আগের ম্যাচেই এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হার, বার্সার লিগ জয়ের স্বপ্ন যেন সেখানেই শেষ। তারপরেও লুইস কোম্পানিসে সোমবার রাতে শুরুটা দারুণ ছিল বার্সার। বল দখলে রেখে একের পর এক আক্রমণ, ২২ মিনিটেই আসে ফল। বাঁ প্রান্ত থেকে রাফিনিয়ার দুর্দান্ত ক্রসে মাথা ছুঁইয়ে গোল করেন ফেরমিন লোপেজ।

 

এরপরই স্টেগানের সেই ভুল। সামনে এগিয়ে এসে পাস করতে গিয়ে বল হারান তিনি। সেই সুযোগে ম্যাচে সমতা ফেরান হুগো দুরো। এমন ভুলের খেসারত বার্সা দেয় প্রথমার্ধের বাকি সময়জুড়ে। আত্মবিশ্বাস হারানো বার্সা দ্বিতীয় গোল হজম করে বসে ৩৮ মিনিটে। পেনাল্টি থেকে এবার গোল করেন পেপেলু।  

বার্সার কপাল ভালো, প্রথমার্ধেই ১০ জনের দলে পরিণত হয় ভ্যালেন্সিয়া। ডি বক্সের বাইরে বল থামাতে এসে দলটির গোলরক্ষক জিওর্জি মামারদাশভিলি দেখেন লাল কার্ড। পরের গল্পটা শুধুই লেভানডস্কির। দ্বিতীয়ার্ধের শুরুতেই ইলকায় গুনদোয়ানের কর্নার থেকে হেড ফ্লিকে ম্যাচে সমতা ফেরান তিনি। বার্সাকে ফের এগিয়ে নেন তিনিই, এবারও হেড থেকে। ৮২ মিনিটে সেই গোলের পর লেভানডস্কি হ্যাটট্রিক করেন ইনজুরি সময়ে। অতিরিক্ত তৃতীয় মিনিটে ফ্রি কিক থেকে দর্শনীয় এক গোলে বার্সার জয় আর নিজের হ্যাটট্রিক সারেন এই পোলিশ স্ট্রাইকার।

ঘরের মাঠে পাওয়া এ জয়ে ৩৩ ম্যাচ শেষে ৭৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়েই রইল বার্সা। সমান ম্যাচে ১১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ (৮৪)।

news24bd.tv/SHS