বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন

রাফি ইসলাম

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

খুলনা বেসরকারি নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ মামলায় রাফি ইসলাম (৩০) নামের এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। রাফি ইসলাম ঢাকার মিরপুরের কাফরুল সেনপাড়া এলাকার জহিরুল ইসলামের ছেলে। রায় ঘোষণাকালে আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক আব্দুস সালাম খান এই রায় প্রদান করেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. ফরিদ আহমেদ এই তথ্য নিশ্চিত করেন।

পুলিশ জানায়, ২০১৭ সালে ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীর সঙ্গে রাফি ইসলামের ঘনিষ্ঠতা তৈরি হয়। এক পর্যায়ে বিয়ের বিষয়ে কথা বলার জন্য রাফি ২০২২ সালের ১৭ মার্চ থেকে ১৯ মার্চ খুলনার সোনাডাঙ্গা হোটেল এশিয়া ইন্টারন্যাশনাল হোটেলে অবস্থান করে।

 

এ সময় বিয়ের প্রলোভন দেখিয়ে মেয়েটিকে কয়েক দফা ধর্ষণ করে ও বিয়ের বিষয়ে কথা না বলেই ঢাকায় ফিরে যায়। বিষয়টি জানাজানি হওয়ার পর মেয়েটির পরিবার ঢাকায় গিয়ে রাফির বাবা-মায়ের সাথে কথা বলেন। তারা ১৫ দিনের মধ্যে বিয়ের আশ্বাস দিয়ে তাদের খুলনায় পাঠিয়ে দেয়। কিন্তু পরবর্তীতে নানা অজুহাতে সময়ক্ষেপণ করতে থাকেন।  

এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রী বাদী হয়ে সোনাডাঙ্গা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে-২০০০ এর ৯ (১)/৩০ ধারায় ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগে সাত জনকে আসামি করে ২০২৩ সালের ৮ জানুয়ারি মামলা করেন।  

ওই বছরের ২৩ ফেব্রুয়ারি সোনাডাঙ্গা থানার এসআই সোহেল রানা আসামি রাফিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয়। বিচারক সাক্ষ্য প্রমাণ শেষে মামলার প্রধান আসামী রাফি ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।  

news24bd.tv/কেআই