‘গণতন্ত্রবিরোধী কর্মকাণ্ডের জন্য শেখ হাসিনাকে ক্ষমা চাইতে হবে’ 

সংগৃহীত ছবি

‘গণতন্ত্রবিরোধী কর্মকাণ্ডের জন্য শেখ হাসিনাকে ক্ষমা চাইতে হবে’ 

অনলাইন ডেস্ক

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, গত ১৫ বছরে শেখ হাসিনা গণতন্ত্রের বিরুদ্ধে যে কাজগুলো করেছেন, সেগুলোর জন্য তাকে ক্ষমা চাইতে হবে। তত্ত্বাবধায়কের দাবি মেনে নিলে জনগণের রোষানল থেকে বাঁচতে পারেন। জনগণের দাবির অনুকূলে পরাজয় স্বীকার করা ইতিবাচক।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) প্রেস ক্লাবের জহুর হোসেন চেৌধুরী হলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, জাতীয় সংসদ নির্বাচন ও তত্ত্বাবধায়ক সরকারের গুরুত্বের দাবি শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রাম পরিষদ।

শামসুজ্জামান দুদু বলেন, ১৯৯৬ সালে খালেদা জিয়া আন্দোলনের সময় কেয়ারটেকার মেনে আইন পাস করে পার্লামেন্ট ভেঙে পদত্যাগ করেছিলেন। যা গণতন্ত্রের ইতিহাসে এক গৌরবজ্জল দৃষ্টান্ত। তাই শেখ হাসিনাকে বলতে চাই, জেদ ধরে লাভ নেই, নির্বাচন আপনি করতে পারবেন না।

তিনি আরও বলেন, মনে রাখতে হবে, বিপদ ধেয়ে আসছে। আমার ৫০ বছরের রাজনৈতিক জীবনে এত সংকটময় সময় দেখিনি। একবার যদি আগুন লেগে যায়, মানুষ যদি রাস্তায় নেমে পড়ে, তাহলে ভয়ংকর পরিস্থিতি তৈরি হবে। পুলিশ তার থানা ছেড়ে পালাবে, প্রশাসন তার ঘর ছেড়ে পালাবে। আর ক্ষমতাবানরা তাদের চেহারা পরিবর্তন করতে পারে। বাংলাদেশের রাষ্ট্রদূত আমেরিকায় অনিরাপদ বোধ করছেন বলে জানিয়েছেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রাম পরিষদের সভাপতি গোলাম সরোয়ার সরকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মাহমুদের সঞ্চালনায় আলোচনাসভায় আরও বক্তব্য দেন বিএনপি চেয়াপারসনের উপদষ্টো হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমাতুল্লাহ, ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

news24bd.tv/আইএএম