বাংলাদেশে টাকার সংকট আছে, ডলারের নয় : পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রী

বাংলাদেশে টাকার সংকট আছে, ডলারের নয় : পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশে ডলারের কোন সংকট নেই বরং টাকার সংকট আছে। আমরা ডলার ব্যবহার করি না। টাকা থাকলে ডলার হয়। রোববার (০৬ নভেম্বর) সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার  সুলতানপুর গ্রামে রিসোর্স সেন্টার (ইউআরসি) ভবন উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, চাল, ডাল,গরু, ছাগল, আম, যত বেশি উৎপাদন করব সেগুলো বিক্রি করলে টাকা পাবো। আর ডলার আমাদের তখন লাগে যখন আমরা বিদেশ থেকে কিছু দেশে আনতে চাই। ফলে ডলারের কোন সংকট নেই, টানাটানি আছে এই মুহূর্তে। সেটা আগামীতে কমে যাবে।

তবে আমাদের দেশের ভেতরে উৎপাদন বাড়াতে হবে। ধান, চালসহ বিশেষ করে মৌলিক জিনিস যেগুলো বাচাঁর জন্য দরকার সেগুলোর উৎপাদন বাড়াতে হবে।

মন্ত্রী আরও বলেন, ডলার পকেটে না থাকলেও কিছু যায় আসেনা। ফলে ডলার বড় কথা নয়, বড় কথা হলো উৎপাদন।

এম এ মান্নান বলেন, বাংলাদেশে ডলারের কোন সংকট নেই বরং টাকার সংকট। এই টাকা কোথায় থেকে আসে? জিনিস বিক্রি করে আসে। সেই জিনিস বিক্রি যত বাড়বে তখন টাকার পরিমাণ বেড়ে যাবে। আর টাকার পরিমাণ বাড়লে সরকার কর বেশি পাবে। দেশের মানুষ ভালো থাকবে। এই জন্য আমাদের উৎপাদন বাড়াতে হবে।

এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী আবুল কালাম, নির্বাহী অফিসার মো. আনোয়ার উজ জামান, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন প্রমুখ।

news24bd.tv/রিমু